Archives

সাকিব তো তিন বছর আগেই টেস্ট খেলতে চায়নি- পাপন
খেলাধুলা

সাকিব তো তিন বছর আগেই টেস্ট খেলতে চায়নি- পাপন

নিউজ ডেস্ক: টেস্ট ক্রিকেটের প্রতি অনীহা। ক্রিকেটারদের বিরুদ্ধে এমন অভিযোগ নতুন নয়। তবে এবার বিসিবি সভাপতি টেস্টের প্রতি অনীহা থাকা ক্রিকেটারদের তালিকায় সাকিবের নামটা রাখলেন সবার ওপরে।

বিসিবি সভাপতি সাফ জানিয়ে দিলেন- সাকিব আরো আগে থেকেই টেস্ট ক্রিকেটের প্রতি তার অনীহা-অনাগ্রহের কথা জানিয়ে আসছিলেন। কিন্তু সেসময় বিসিবি তার বিষয়টা তেমন ধর্তব্যে নেয়নি। তবে এবার আর সেই ভুল করবে না বিসিবি। কাউকে জোর করে জাতীয় দলে খেলার জন্য অনুনয় করা হবে না।

এই প্রসঙ্গে নাজমুল হাসান পাপন বলছিলেন- ‘সাকিবকে কি জোর করে খেলানো যেত না? আমরা যদি তাকে ছুটি না দিতাম, তাহলে সে কি করতো? কিন্তু আমরা ওটা চাইনি। আমরা জোর করে কাউকে খেলাতে চাই না। আমরা চাই এই খেলাটাকে (টেস্ট) যারা ভালবাসে তারাই খেলুক। জোর করে কাউকে খেলাতে চাই না। সাকিব তো আরো তিন বছর আগেই টেস্ট খেলতে চায়নি। দক্ষিণ আফ্রিকা সফরে যায়নি। ও তো টেস্টের প্রতি আগ্রহ দেখায়নি। ও তো চাচ্ছিলই না টেস্ট খেলতে। আর তখন তো ওকে অধিনায়ক করে দেওয়া হলো। কিন্তু তাতে কি হলো? জোর করে তো চেষ্টা করা যায়। কিন্তু জোর করে খেলানোর কোন মানে হয় না। আমার মনে হয় এভাবে আমরা ভবিষ্যতের দিকে এগুতো পারছি না। পেছনের দিকে যাচ্ছি। এখন সবার জন্য আমরা ফিল্ডটা ওপেন করে দিচ্ছি। কাউকে জোর করবো না। আমরা যদি জানি যে এই কয়টা খেলোয়াড় টেস্ট ম্যাচ খেলতে চায় না। তখন তো আমরা তার বিকল্প নিয়ে চিন্তা করতে পারি। হয়তো এই শূণ্যতা পূরুণের জন্য এক দেড়বছর সময় লাগবে। লাগুক।’

এই বার্তা শুধু সাকিব বা কোন একজন খেলোয়াড়ের জন্য নয়। সবার জন্য। বিসিবি সিদ্ধান্ত নিয়েছে কারো পিঠে হাত বুলিয়ে খেলানোর দিন শেষ। ভাল দল গড়তে ভাল খেলোয়াড়ের প্রয়োজন আছে। কিন্তু দলের জন্য কেউ কখনোই অপরিহার্য নয়।

বিসিবি সভাপতি গলায় কাঠিণ্য নিয়ে বললেন- ‘ক্রিকেটাররা সবাই যদি এখন লিখে দেয় আমি জাতীয় দলে খেলতে চাই না, তাহলে আমি এখনই তাতে সম্মত হতে রাজি। কিন্তু আমাকে অবশ্যই আগেভাগে জানতে হবে। ট্যুরের আগ মূহুর্তে বললে আর হবে না। আর সেজন্যই আমরা এবার এসব বিষয়ে লিখিত চুক্তি করতে চাই। হঠাৎ করে প্রতিটি সিরিজের আগে এই যে এরকম আওয়াজ শুনি, এটা আমি আর শুনতে চাচ্ছি না। যে খুশি বলে দিক, সে খেলতে চায় না। কোন অসুবিধা নেই। কিন্তু সিরিজের ঠিক আগে বললে হবে না। আমাদের একটু সময় চাই। একবছর সময় চাই। একবছর পর কাউকে রাখবোও না!’

সূত্র:বার্তা২৪,কম

এসএসআর/জামালপুর লাইভ

Leave a Reply

%d bloggers like this: