Archives

ইসলামপুরে আশ্রয় প্রকল্পের নির্মাণাধীন ঘর গৃহহীনদের মাঝে হস্তান্তর
ইসলামপুরজামালপুর

ইসলামপুরে আশ্রয় প্রকল্পের নির্মাণাধীন ঘর গৃহহীনদের মাঝে হস্তান্তর

সাহিদুর রহমান : সারা দেশের ন্যায় জামালপুরের ইসলামপুর উপজেলায় সরকারের আশ্রয় প্রকল্পের আওতায় নির্মিত ঘর ভূমিহীন ও গৃহহীন সুবিধাভোগিদের মাঝে জমির দলিলপত্র ও ঘর  হস্তান্তর করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার ( ২৩ জানুয়ারি ) সকালে উপজেলা চত্বরে উপজেলা প্রশাসন আয়োজিত উন্মুক্ত এক মঞ্চ তৈরি করা হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এম. মাজহারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের বাবুল।

এছাড়াও সহকারী কমিশনার (ভূমি) মো. রোকনুজ্জামান খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসন টিটু,পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এ এম আবু তাহের, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রাকিবুর রহমানসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প ২’র আওতায় ‘ক’ শ্রেণির গৃহহীন ও ভূমিহীনদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৬৮ এবং ভূমি মন্ত্রণালয়ের অধীনে ২০ মিলে মোট ৮৮টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে ১ লাখ ৭১হাজার টাকা ব্যয় ধরা নির্ধারণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এম. মাজহারুল ইসলাম জানান, ‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানকে সামনে রেখে ৮৮ জন গৃহহীন ও ভূমিহীনের মাঝে নির্মিত ঘরগুলো হস্তান্তর করা হয়েছে।

এস আর /জামালপুর লাইভ

Leave a Reply

%d bloggers like this: