Archives

ইসলামপুরে ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান ও ভুয়া সনদধারী শহিদুল্লাহ গ্রেপ্তার
ইসলামপুরজামালপুর

ইসলামপুরে ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান ও ভুয়া সনদধারী শহিদুল্লাহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি : মুক্তিযোদ্ধার সন্তান পরিচয় সনদে উপ-সহকারী কৃষি কর্মকর্তার পদে চাকরি করে সরকারি টাকা আত্মসাত ও ভুয়া বিবিএ-সহ জাল সনদে চাকরির প্রতারণা মামলায় পিবিআই তদন্তে প্রমাণিত হওয়ায় জামালপুরের ইসলামপুর উপজেলার ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান মো. শহিদুল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা গেছে, আটক ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান ও ভুয়া সনদধারী মো. শহিদুল্লাহ উপজেলার চিনাডুলী ইউনিয়নের ডেবরাইপেচ গ্রামের আবুল কাশেমের ছেলে। শহিদুল্লাহ প্রথমে তার পিতার নামের সাথে মিল থাকা অন্যজনের মুক্তিযোদ্ধার পরিচয় দেখিয়ে উপ-সহকারী কৃষি কর্মকর্তার পদে চাকরি নিয়ে ২০১১ সালের ২৭ ডিসেম্বর দেওয়ানগঞ্জ উপজেলা কৃষি অফিসে যোগদান করেন। এর প্রায় ৬ বছর পর ওই ভুয়া মুক্তিযোদ্ধা সন্তানের পরিচয় জানাজানি হলে প্রশাসনিক শাস্তির ভয়ে চাকরি থেকে স্বেচ্ছায় অব্যাহতি চাইলে কর্তৃপক্ষ ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর তাকে ওই চাকরি থেকে অব্যাহতি দেন। চাকরি ছেড়ে দিলেও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ভুয়া মুক্তিযোদ্ধা সন্তানের পরিচয়ে ৬ বছর প্রতারণা করে চাকরি নিয়ে সরকারের প্রায় ১৮ লাখ টাকা বেতন ভাতা তুলে আত্মসাত করেন তিনি।

এখানেই শেষ নয় চাকরি থেকে অব্যাহতি নিয়ে আবারও জালিয়াতির আশ্রয় নিয়ে ভুয়া শিক্ষাগত যোগ্যতার একই সনের দুই প্রতিষ্ঠানে ভুয়া ডিগ্রির সনদ ও নিবন্ধন নেন শহিদুল্লাহ। দারুল এহসান ও এশিয়ান ইউনিভারসিটি অব বাংলাদেশ থেকে পাশের সাল ২০১২ একই শিক্ষাবর্ষে উত্তীর্ণ দেখিয়ে একই বিষয়ে দুইটি জাল সনদ সংগ্রহ করেন।

ওই জাল সনদে বিবিএ (সম্মান) উত্তীর্ণ দেখিয়ে ব্যবস্থাপনা বিষয়ে প্রভাষক (সাধারণ) ব্যবস্থাপনা পদে ইসলামপুরের ডেবরাইপেচ টেকনিক্যাল এন্ড বিএম কলেজে চাকরি নেয়ার পায়তারা করেন। এসব বিষয় জানতে পেরে ডেবরাইপেচ টেকনিক্যাল এন্ড বিএম কলেজের ম্যানেজমেন্ট প্রভাষক মোজাম্মেল হক বাদী হয়ে শহিদুল্লাহ ও তার বাবা ভুয়া মুক্তিযোদ্ধা সনদধারী আবুল কাশেমকে অভিযুক্ত করে জেলা সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই তদন্ত করে সত্যতা পাওয়ায় ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান সনদ ও ভুয়া শিক্ষা সনদধারী শহিদুল্লাহ ও তার বাবা আবুল কাশেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। ১৯ জানুয়ারি বিকালে জামালপুর শহরের রেলগেট এলাকা থেকে পলাতক শহিদুল্লাহকে পুলিশ আটক করে জেল হাজতে পাঠিয়েছে।

এস আর /জামালপুর লাইভ

Leave a Reply

%d bloggers like this: