Archives

করোনার টিকা নিলেন সৌদি যুবরাজ
বিশ্ব সংবাদ

করোনার টিকা নিলেন সৌদি যুবরাজ

ডেস্ক নিউজ : সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান করোনভাইরাস ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের বাস্তবায়িত জাতীয় ইনোকুলেশন পরিকল্পনার অংশ হিসেবে টিকা নেন তিনি। সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) গতকাল শুক্রবার এ তথ্য জানিয়েছে।

এদিকে, সৌদি আরবের স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ দেশটির নাগরিক ও বাসিন্দাদের ভ্যাকসিন সরবরাহের এই তৎপরতার জন্য সৌদি রাজকুমারকে ধন্যবাদ জানান।

তৌফিক আল-রাবিয়াহ বলেন, ‘মহামারি শুরুর পর থেকে রাজার প্রচেষ্টার মাধ্যমে যে সফলতাগুলো আমরা পেয়েছি, তা ভিশন ২০৩০-এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর এটি আমাদের নীতিগুলোকে বাস্তবায়ন করতে আরও ভূমিকা রাখবে।’

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ‘মানুষের স্বাস্থ্যের ওপর নজর রেখে প্রথমে পদক্ষেপ গ্রহণের মাধ্যমে এই ভ্যাকসিন আনা হয়েছিল। সরকার নাগরিক ও বাসিন্দাদের এই কঠিন পরিস্থিতে একটি নিরাপদ ও আন্তর্জাতিকভাবে অনুমোদিত ভ্যাকসিন সরবরাহের লক্ষ্যে কাজ করছে। ফলে এই রাজ্যটি করোনাভাইরাস মহামারি মোকাবিলায় বিশ্বের অন্যত সেরা দেশে পরিণত হয়েছে।’

এর আগে, গত বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত মঙ্গলবার থেকে সৌদি আরবে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের জন্য ইতিমধ্যে পাঁচ লাখেরও বেশি লোক নিবন্ধনভুক্ত হয়েছেন।

Leave a Reply

%d bloggers like this: