সংরক্ষণাগার

জামালপুরে অর্থের বিনিময়ে ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ
ইসলামপুরজামালপুরজামালপুর সদরদেওয়ানগঞ্জমেলান্দহরাজনীতি

জামালপুরে অর্থের বিনিময়ে ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি : জামালপুরে অর্থের বিনিময়ে বিবাহিত,চাকুরীজীবী ও অছাত্রদের নিয়ে ছাত্রদলের নতুন কমিটি গঠনের অভিযোগ উঠেছে। জামালপুর প্রেসক্লাব কার্যালয়ে সোমবার ( ১৪ সেপ্টেম্বর) দুপুরে দেওয়ানগঞ্জ, ইসলামপুর ও মেলান্দহ উপজেলার ক্ষুব্ধ নেতাকর্মীরা এক সংবাদ সম্মেলনের মাধ্যেমে এ অভিযোগ করেন।

দেওয়ানগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নেতাকর্মীদেও পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন দেওয়ানগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মানিক মিয়া।

লিখিত বক্তব্যে তিনি বলেন, স্থানীয় বিএনপি ও সদ্য বিলুপ্ত ছাত্রদল কমিটির আহবায়ক ও উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদকের সাথে আলোচনা না করেই সম্প্রতি দেওয়ানগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিটের ছাত্রদলের নতুন কমিটি গঠন করা হয়েছে।

ত্যাগী, যোগ্য ও নিপীড়িত নেতাকর্মীদের বাদ দিয়ে অরাজনৈতিক, অসচেতন, বিবাহিত ও অছাত্রদের নিয়ে কমিটি গঠনে দলের নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এসব কমিটি বিলুপ্ত ঘোষণা করে পুনরায় নতুন কমিটি গঠনের আবেদন জানিয়েছেন তারা। অন্যথায় নতুন কমিটিকে প্রতিহত করার ঘোষণা দেন তিনি।

এছাড়াও সংবাদ সম্মেলনে বক্তব্য দেন দেওয়ানগঞ্জ পৌর বিএনপির সাবেক আহ্বায়ক মনজুরুল হক মঞ্জু, থানা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক এ কে এম আনিসুল হক ফারুক ও উপজেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক মাসুদ হাবিব ও সাধারণ সম্পাদক বাবু শ্যামল চন্দ্র প্রমুখ।

ইতোমধ্যেই দেওয়ানগঞ্জ উপজেলা ছাত্রদলের বির্তকির্ত কমিটি থেকে যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হাসান মানিক, পৌর ছাত্রদলের সামিউল আজিম, জাহাঙ্গীর আলম জনি পদত্যাগ করেছেন।

অপরদিকে ইসলামপুর ও মেলান্দহ উপজেলার ছাত্রদলের নতুন কমিটিতে ত্যাগী নেতা কর্মীদের বাদ দিয়ে অর্থের বিনিময়ে কেন্দ্রীয় কমিটি থেকে পদে আনার প্রতিবাদে মেলান্দহ ও ইসলামপুর বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন শেষে বিক্ষোভ প্রদর্শন করেন ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা।

এস আর /জামালপুর লাইভ

মন্তব্য করুন