সংরক্ষণাগার

যুব সমাজকে মাদক-সন্ত্রাস থেকে দূরে রাখতে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে -- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
খেলাধুলাজামালপুরনির্বাচিত সংবাদসরিষাবাড়ী

যুব সমাজকে মাদক-সন্ত্রাস থেকে দূরে রাখতে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে — যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

আবুল হোসেন,নিজস্ব প্রতিনিধি : যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, “ যুব সমাজকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে রাখতে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা বাড়াতে হবে। এতে করে স্থানীয়ভাবে খেলাধুলায় আগ্রহী যুবকরাই একসময় জাতীয় ও আন্তর্জাতিকমানের খেলোয়াড় হবে।”

মঙ্গলবার বিকেলে জামালপুরের সরিষাবাড়ী স্পোর্টস এসোসিয়েশন আয়োজিত মরহুম এডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, “ যুবকরা যদি সত্যিকার অর্থে ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে পারে,সেজন্য বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে আত্মকর্মী হিসেবে গড়ে তোলা হবে।  এ লক্ষে সরিষাবাড়ীতে বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে আত্মকমী হিসেবে গড়ে তুলতে ইউয়থ ট্রেনিং এ্যান্ড রিক্লেশন সেন্টার গড়ে তোলা হবে”।

ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলায় সরিষাবাড়ী স্পোর্টস এসোসিয়েশন এর সভাপতি ও তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি বলেছেন, “মুজিব বর্ষে আমার মরহুম পিতা এডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলায় আগত জনতার ঢলই প্রমাণ করেছে বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জিত বাঙ্গালী জাতি সত্যিকার অর্থেই বিজয়ী বীরের জাতি”।

সরিষাবাড়ী স্পোর্টস এসোসিয়েশনের উদ্যোগে পৌরসভার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে (গণময়দান) অনুষ্ঠিত এ খেলায় বগুড়ার রেইন ফুটবল গ্রুপ ও জামালপুর সদরের বাঁশচড়া একতা বয়েজ স্পোটিং ক্লাব অংশ নেয়। ২-১ গোলের ব্যবধানে বাঁশচড়া একতা বয়েজ স্পোটিং কাব চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়ন দলকে নগদ পাঁচ লাখ টাকার চেক ও ট্রফি এবং রানার্সআপ দলকে তিন লাখ টাকার চেক ও ট্রফি প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা,উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ,বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাকিম(,বীর প্রতিক) সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোফাজ্জল হোসেন, পৌর মেয়র রুকুনুজ্জামান রোকন প্রমুখসহ পুলিশ প্রশাসন,উপজেলা প্রশাসন আওয়ামী লীগের দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

খেলা দেখতে উপচে পড়া ভীড় সহ বিভিন্ন ভবন ও গাছে চড়ে ফাইনাল খেলাটি লক্ষাধিক বিভিন্ন বয়সী উৎসুক জনতা উপভোগ করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক,সরিষাবাড়ী স্পোর্টস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কালা চাঁন পাল,খেলার ধারাভাষ্য বর্নণা করেন,উপজেলা যুবলীগের সভাপতি একেএম আশরাফুল ইসলাম ও টাঙ্গাইলের মাহথীর মাসুদ। উক্ত খেলায় ১৬টি দল অংশ নেয়।

এস আর /জামালপুর লাইভ

মন্তব্য করুন

error: কপি করা থেকে বিরত থাকুন