Archives

জামালপুরে দিনব্যাপি আ.লীগের অভ্যন্তরীণ গণতন্ত্র শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত
জামালপুরজামালপুর সদর

জামালপুরে দিনব্যাপি আ.লীগের অভ্যন্তরীণ গণতন্ত্র শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : জামালপুরে রাজনৈতিক নেতৃত্ব বিকাশে প্রশিক্ষণ কর্মসূচির আওতায় বাংলাদেশ আওয়ামী লীগের অভ্যন্তরীণ গণতন্ত্র বিষয়ক দিনব্যাপী এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে বুধবার জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণের উদ্বোধনী পূর্বে জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এম এ মান্নান খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আঞ্জুমনোয়ারা হেনা, সাধারণ সম্পাদক হাসিনা আকাশ, জেলা যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক নাজনীন আক্তার রুমি অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ পর্যবেক্ষণ করেন।

আরও পড়ুন : জামালপুর লাইভের সংবাদে বিদ্যুৎ পেল সেই এতিম পরিবারটি

দিনব্যাপী এ প্রশিক্ষণে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ও মাস্টার ট্রেইনার সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন লিটা। তাকে সার্বিক সহযোগিতা করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ বিভাগীয় ব্যবস্থাপক নার্গিস আক্তার।

দিনব্যাপী এ প্রশিক্ষণে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় গঠনতন্ত্র, দলের মূলনীতি, ঘোষণাপত্র, শৃংখলা, দলীয় তহবিল কি এবং সংগ্রহ করার উপায়, সদস্যপদ লাভের উপায় ও যোগ্যতা, সামাজিক ও দেশের উন্নয়নের নেতাকর্মীদের দায়িত্ব ও কর্তব্য, অঙ্গ ও সহযোগী সংগঠন পরিচিতিসহ বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় অভ্যন্তরীণ গণতন্ত্র বজায় রাখার বিভিন্ন কৌশল সম্পর্কে ধারণা দেওয়া হয়।

জামালপুর সদর উপজেলার ১৫টি ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২৫ জন নেত্রী দিনব্যাপী এ প্রশিক্ষণে অংশ নেন।

এস আর/মুক্তা/জামালপুর লাইভ

Leave a Reply

%d bloggers like this: