সংরক্ষণাগার

বিনোদনমাদারগঞ্জ

মাদারগঞ্জে নাট্যাচার্য ড. সেলিম আল দীনের ৭০ তম জন্মবার্ষিকী পালিত 

মোহাম্মদ আলী জিন্নাহ মাদারগঞ্জ : দ্বিতীয়বারের মতো নাট্যাচার্য ড. সেলিম আল দীনের ৭০তম জন্মজয়ন্তী উপলক্ষে জামালপুরের মাদারগঞ্জে মোসলেমাবাদ গ্রামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রববিার বিকালে স্বনামধন্য নাট্যসংগঠন চারণ থিয়েটারের উদ্যোগে উপজেলার গুনারীতলা ইউনিয়নের মোসলেমাবাদ এফ এম কিন্ডার গার্টেন স্কুল প্রাঙ্গণে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ গ্রাম থিয়েটারের প্রবক্তা প্রতিষ্ঠাতা আচার্য ড. সেলিম আল দীনের প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদানের মধ্যে দিয়ে অনুষ্ঠানটি শুরু করা হয়।

চারণ থিয়েটারের সভাপতি সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য ও স্মৃতিচারণ করেন বাংলাদেশ গ্রাম থিয়েটার কেন্দ্রীয় কমিটির সদস্য নাট্যকার আছাদুল্লাহ ফারাজী।

নাট্যকার আছাদুল্লাহ ফারাজী নাট্যাচার্য সেলিম আল দীনের স্মৃতিচারণ করে বলেন, ‘সেলিম আল দীন থিয়েটার জগতের প্রতিষ্ঠাতা, প্রবক্তা ও প্রাণ। তিনি বাংলাদেশ গ্রাম থিয়েটার নামে নাট্যসংগঠন প্রতিষ্ঠিত করে সারাদেশে থিয়েটারের প্রসার বিস্তার ঘটাতে সক্ষম হয়েছেন। বাঙালি জাতি তাকে আজীবন নাট্যজগতের প্রাণ হিসেবে স্মরণ করবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খালেদ মোশারফ অঞ্চলের সমন্বয়ক নাট্যকর্মী রেজাউল করিম লেবু, মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সাজু, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুল হাই বুলু, উপজেলা সমাজসেবা কর্মকর্তা অলিউল্লাহ ভূঁইয়া, মেলান্দহ শহীদ সমর থিয়েটারের সভাপতি মনছুর প্রমুখ।

চারণ থিয়েটারের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সিদ্দিকী লেলিনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন চারণ থিয়েটারের যুগ্মসাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান লাঞ্জু, সাংগঠনিক সম্পাদক আছাদুজ্জামান সরকার, সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান আক্তার, প্রচার ও প্রকাশনা সম্পাদক জি বি এম রুবেল আহম্মেদসহ অনেকেই।

মন্তব্য করুন