Archives

বিনোদনসরিষাবাড়ী

জামালপুরে মন মাতানো তবলার লহড়া বাজাল খেলা ঘরের শিক্ষার্থীরা

আবুল হোসেন,নিজস্ব প্রতিনিধি: জামালপুর জিলা স্কুল মাঠে জেলা প্রশাসনের আয়োজনে জমজমাটপূর্ণ সাত দিনব্যাপী বৈশাখী মেলা ১৪২৬ উদযাপিত হচ্ছে।

এই মেলায় জামালপুর জেলায় প্রতিষ্ঠিত বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনগুলো তারা তাদের  টক,গান,নৃত্য,অভিনয়,আবৃত্তিসহ বিভিন্ন কিছু পরিবেশন করে প্রতিভা বিকাশে নামের স্বার রেখে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান পরিবেশন করলেন ২৬শে এপ্রিল রোজ শুক্রবার মণিমেলা খেলাঘর আসরের একঝাক সঙ্গীত,চারূকলা ও তবলা বিভাগের শিক্ষার্থীরা। তবলা বিভাগের শিক্ষার্থীরা তবলার লহড়া বাজিয়ে ধা ও তা এর বুলের মূর্ছণায় বৈশাখী মাঠ মুখরিত শব্দে বৈশাখী শ্রোতাদের মন কেড়ে নিল।

তবলার শিক্ষার্থীরা একে একে তারা সবাই তাদের নৈপুন্য ও দতা দেখিয়েছেন। সেই শিক্ষার্থীদের মধ্যে ছিল সজিবুর রহমান সূখন,সমুদ্র গোস্বামী,সুস্থির কর্মকার, সৃজন রায়,অনিন্দ্য,সাধ,সায়ন,রূদ্রপাল,অভিক,জহুরুল ইসলাম জনি,সভিক,সৈকতসহ আরো অনেকেই। তবলার লহড়া সঞ্চালনায় ছিলেন এস.এম.বুলবুল ইসলাম (তালিকাভুক্ত তবলাবাদক, বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার ও তবলা বিষয়ক প্রশিক, জামালপুর জেলা শিল্পকলা একাডেমী )।

এদিকে খেলাঘর আসরের গান ও নৃত্যবিভাগের শিার্থীরাও তাদের পরিবেশনায় অসামান্য অবদান রাখেন। খেলাঘর আসরের সঙ্গীত পরিচালনায় ছিলেন সঙ্গীত প্রশিক বাবু সুশান্ত দেব কানু ও জয়ন্তঘোষ (রিপন) ও নৃত্য পরিচালনায় ছিলেন লোটাস। এদিকে আরও উপস্থিত ছিলেন খেলাঘর আসরের সুযোগ্য সভাপতি সিদ্ধার্থ শংকর রায়, সহ-সভাপতি লাভলু,সাধারণ সম্পাদক নুরুল ইসলাম সেলিম, সহ সাধারণ সম্পাদক বিকাশ চন্দ্র সাহা সহ খেলাঘর আসরের সকল কর্মকর্তা।

জেলা প্রশাসনের উদ্যোগে সাত দিনব্যাপী বৈশাখী মেলা ১৪২৬ এ অনুষ্ঠান সঞ্চালনায় প্রতিদিনের ন্যায় সেই দিনও উপস্থিত ছিলেন এম.আর.আই রাসেল ও সম্মাননা প্রাপ্ত আবৃত্তিকার ও আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক তারিকুল ফেরদৌস।

Leave a Reply

%d bloggers like this: