Archives

খেলাধুলা

৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিব কলকাতায়

আইপিএলে কলকাতা নাইটরাইডার্সের সঙ্গে সাকিব আল হাসানের সখ্য বেশ পুরানো। সবমিলিয়ে কেকেআরের হয়ে সাকিব ২০১১ থেকে ২০১৭ সাল এই সময়ের মধ্যে ছয় মৌসুম খেলেছেন। মাঝের ২০১৩ সালে তিনি আইপিএলে খেলেননি। যে দু’বার আইপিএলে কলকাতা চ্যাম্পিয়ন হয়েছে, সেই দু’বারই সাকিব ছিলেন দলে।

নিউজ ডেস্ক: আইপিএলে এবারের মৌসুমে সাকিব আল হাসান খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। খেলোয়াড়দের নিলামে কলকাতা নাইট রাইডার্স ৩ কোটি ২০ লাখ রুপিতে তাকে দলে টেনেছে। নিলামে সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংস তাকে দলে নেওয়ার ব্যাপারে আগ্রহ দেখায়। নিলামে সেই লড়াইয়ে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে দলে নিল কেকেআর।

২০২১ সালের আইপিএলের নিলাম ১৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুরে শুরু হয়েছে। সাকিব আল হাসান আইপিলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আগেও খেলেছেন বেশ কয়েক মৌসুম। দলটির হয়ে দু’বার তিনি চ্যাম্পিয়ন ট্রফিও জিতেছেন। সর্বশেষ আইপিএলে সাকিব খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।

আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকায় ২০২০ সালের আইপিএলে সাকিব খেলতে পারেননি। এবারের আইপিএল ভারতের মাটিতেই হবে। টুর্নামেন্ট শুরু হবে ১১ এপ্রিল।

এবারের আইপিএলের নিলামে সাকিব ছাড়াও আরো তিন বাংলাদেশি ক্রিকেটার রয়েছেন। এরা হলেন মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মাহমুদউল্লাহ রিয়াদ। এই তালিকায় মুশফিকের নামটাও রয়েছে লেট এন্ট্রি হিসেবে। বারবার নাম দিয়েও মুশফিক কোনবারই দল না পাওয়ায় এবার শুরুতেই সিদ্ধান্ত নিয়েছিলেন নিজের নাম এন্ট্রি না করার জন্য। তারপরও কেন এবার শেষের দিকে এসে মুশফিক তার নাম এন্ট্রি করালেন? এই প্রশ্নের জবাবে মুশফিকের ম্যানেজার জানিয়েছেন, আইপিএল কর্তৃপক্ষ মুশফিককে তার সিদ্ধান্ত পূর্ণবিবেচনার জন্য অনুরোধ করেছিল। তাই মুশফিক সেই অনুরোধ রাখতে একটু দেরিতে হলেও নাম এন্ট্রি করেছেন। সেজন্যই নিলাম তালিকায় মুশফিকের নামের পাশে লেট এন্ট্রি দেখাচ্ছে। সাকিব খেলছেন এই মৌসুমে কেকেআরের হয়ে। মুস্তাফিজুর রহমানেরও হয়তো দল পাওয়ার সম্ভাবনা আছে। তবে এই দুজন ছাড়া বাংলাদেশের আর কোন ক্রিকেটারের এবারের আইপিএলে দল পাওয়ার সম্ভাবনা ক্ষীণ।  সূত্র: বার্তা২৪.কম

এসএসআর/জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: