Archives

জামালপুরনির্বাচিত সংবাদসরিষাবাড়ী

সারা বিশ্বের চেয়ে বাংলাদেশেই কম দামে সার পাওয়া যায়

আবুল হোসেন, নিজস্ব প্রতিবেদক :  কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা-পরিচালক কৃষিবিদ মো. আসাদুল্লাহ বলেছেন,’বাংলাদেশের চেয়ে কম দামের সার বিশ্বের কোথাও নেই। কৃষকদের জন্য সরকার ভর্তুকি মুল্যে সার, বিনামুল্যে বিভিন্ন ধরনের বীজ সহায়তা দিচ্ছেন।

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা মহাদান ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে শনিবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে “আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষকদের উন্নতমানের ধান,গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষণ ও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন,’কৃষিতে ধান উৎপাদনে ইন্দোনেশিয়ার পরেই বাংলাদেশের স্থান ৪র্থ ছিল। আর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকার কৃষকদের জন্য সদয় থাকার জন্যই কৃষকদের কৃষিজ উৎপাদন বৃদ্ধিতে আগ্রহ বৃদ্ধি মূলক বিভিন্ন প্রকল্পের মাধ্যমে বাস্তবায়ন করার কারনেই ইন্দেনেশিয়াকে ছাড়িয়ে বাংলাদেশ তৃতীয় স্থান অর্জন করতে সক্ষম হয়েছে।’

তিনি বলেন, ‘বর্তমান সরকার কৃষকদের জন্য করোনা কালীন ও প্রাকৃতিক দুর্যোগ থেকে শুরু করে কৃষকের উৎপাদিত ফসলাদি’র ন্যায্য মুল্য পাচ্ছে কিনা সে বিষয়ে সচেতন আছেন বলেই আজকের বাংলাদেশ ক্ষুধা মুক্ত হয়েছে’।

কৃষকদের জন্য ভর্তুকি মুল্যে ১৫ হাজার ধান কাটার মেশিন প্রদান করা হবে বলেও তিনি তার বক্তব্য উল্লেখ করেন।

অনুষ্ঠানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জামালপুর খামারবাড়ীর উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) কৃষিবিদ জাকিয়া সুলতানা সভাপতিত্বে বক্তব্য রাখেন, ময়মনসিংহ কৃষি সস্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক আব্দুল মাজেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশাসহ আরও অনেকেই।

অনুষ্ঠানে কৃষি সস্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা/কর্মচারী, কৃষক,আওয়ামী লীগের অঙ্গ সহোযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এস আর / জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: