Archives

জামালপুরসরিষাবাড়ী

সরিষাবাড়ীতে বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি

দাবী আদায় না হওয়া পর্যন্ত

আবুল হোসেন, নিজস্ব প্রতিনিধি :  জামালপুরের সরিষাবাড়ীতে বেতন বৈষম্য নিরসনের দাবিতে স্বাস্থ্য কর্মীরা কর্মবিরতি শুরু করেছে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর)সকাল ১২ টায় বাংলাদেশ হেলথ্ এসিস্ট্যান্ট এসোসিয়েশন ও দাবী বাস্তবায়ন পরিষদ সরিষাবাড়ী শাখা’র উদ্দ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

দাবী আদায় না হওয়া পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র অধীনে ৭৩ জন সহকারী স্বাস্থ্যকর্মীরা কেন্দ্রীয় কর্মসূচী’র অংশ হিসেবে  অনিদিষ্টকালের জন্য এ কর্মসূচী ঘোষণা করেন।

স্বাস্থ্য কমীর্রা কর্মবিরতী করায় টিকাদান,স্বাস্থ্য সেবা,শিশু নিবন্ধন, হামরুবেলা ক্যাম্পেইনের কাজ বন্ধের ফলে জনগন ভোগান্তির শিকার হচ্ছে।

কর্মবিরতি কর্মসূচীতে অংশ গ্রহনকারীদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন ও দাবী বাস্তবায়ন পরিষদ সরিষাবাড়ী শাখা’র সভাপতি রুহুল আমীন,সাধারন সম্পাদক কামরুল হাসান, সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান, সহকারী স্বাস্থ্য পরির্দশক আতিয়া পারভীন প্রমুখ।

বক্তারা বলেন,“ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান” ১৯৯৮ ইং সালে প্রধানমন্ত্রী’র ঘোষনা, ২০১৮ ইং সালে স্বাস্থ্যমন্ত্রীর ঘোষনা এবং ২০ ফেব্রুয়ারী ২০২০ ইং তারিখে স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি স্বাস্থ্য পরির্দশক-১১,সহকারী স্বাস্থ্য পরির্দশক-১২ এবং স্বাস্থ্য সহকারীদের ১৩ তম গ্রেড প্রদান করে নিয়োগ বিধি সংশোধন সহ বেতন বৈষম্য নিরসনের দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত অনিদিষ্টকালের জন্য এ কর্ম বিরতী চলবে বলে আন্দোলনকারীদের উদ্দেশ্য বক্তারা তাদের বক্তব্যে উল্লেখ করেন।

এস আর /জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: