Archives

জামালপুরসরিষাবাড়ী

সরিষাবাড়ীতে জমি নিয়ে বিরোধে দু-পক্ষের সংঘর্ষে আহত ১৫

আবুল হোসেন, নিজস্ব প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে জমি নিয়ে বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ১৫ জন হয়েছে।

বুধবার (৪ নভেম্বর) দুপুরে উপজেলার ডোয়াইল ইউনিয়নের প্রসাদপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার ডোয়াইল ইউনিয়নের প্রসাদপুর গ্রামের মৃত তফিল উদ্দিন মন্ডলের ছেলে আব্দুস ছবুর (ইউনুছ আলী) নিকট থেকে একই গ্রামের একই বাড়ীর মৃত সিরাজ আলীর ছেলে হাবিবুর রহমান ৪ শতাংশ জমি ক্রয় করেন।

হাবিবুর রহমানের ক্রয়কৃত জমি থেকে স্থানীয় ইউপি সদস্য মন্টু মিয়া সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ এক সমঝোতা বৈঠকে আমীন দ্বারা মেপে ৪ শতাংশের জমির স্থলে সাড়ে ৩ শতাংশ জমি বুঝিয়ে দিয়ে সীমানা নির্ধারণ করে দেন। এর পরেও গ্রাম্য সালীশ অমান্য করে জমি জবর দখলের চেষ্টা করে একটি কাঠাল গাছ কাটতে যায়।

এ সময় হাবিবুর রহমানের লোকজন গাছ কর্তনে বাধা দিলে আব্দুস ছবুর এর ভাডাটিয়া প্রসাদপুর গ্রামের মৃত জমসের আলীর ছেলে ছানু মিয়ার নেতৃত্বে হামলা চালিয়ে দু-দফায় মারপিট করে।গুরুতর আহতরা সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা নিতে যাওয়ার সময় পথিমধ্যে জালু মিয়ার জমির পার্শ্ব রাস্তায় ২য় দফা মারপিট করে।

আহতরা হলেন,হাবিবুর রহমান(৬৬)নুরুল ইসলাম(৬৪),আকবর(৫৫),আল আমীন(৩৫), হালিমা (৫০), আব্দুল হালিম (লাল মিয়া(৩৮),ছানোয়ার হোসেন(৫০),হোসেন আলী(৬৫), রেহানা(২৫), ময়না (৩২), লাইলী(৫০),লাভলু(৩৫)।

মারপিট ঘটনায় গুরুতর আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি করা হয়েছে এবং বাকীদের স্থানীয় ভাবে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ আবু মোঃ ফজলুল করীম জানান,এ ঘটনায় কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে দোষীর বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

এস আর / জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: