Archives

জামালপুরসরিষাবাড়ী

সরিষাবাড়ীতে কাজ শেষ করার একদিন পরেই রাস্তায় ভাঙন

সংশ্লিষ্ট

আবুল হোসেন,নিজস্ব প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে ঠিকাদারের কাজ শেষ করার একদিন পরেই রাস্তায় ভাঙন ধরেছে বলে এলাকাবাসী অভিযোগ তুলেছে। সরিষাবাড়ী পৌরসভার বাউসী পঞ্চপীর বাজার থেকে উত্তর বাউসী সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রাস্তায় এ ঘটনা ঘটেছে।

পৌরসভা ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, ২০১৮-১৯ অর্থ বছরে জামালপুর জেলার ৮টি পৌরসভার ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় বাউসী পঞ্চপীর বাজার থেকে উত্তর বাউসী সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ১৬০০ মিটার রাস্তা পাকা করনের কাজে ৫৬ লাখ টাকা বরাদ্দ দেয়। ওই বরাদ্দ পেয়ে দরপত্র আহব্বান করে পৌর কর্তৃপক্ষ।

উক্ত দরপত্রের দরদাতা হিসেবে মেসার্স শাকিল এন্টারপ্রাইজ কার্যাদেশ পান।ঠিকাদারী প্রতিষ্ঠান শাকিল এন্টার প্রাইজের পক্ষে আব্দুর রাজ্জাক ও আবুল কালাম রাস্তা পাকা করনের কাজ গত বুধবার শেষ করেছেন।ওই পাকা রাস্তাটি পরদিনই বৃহস্পতিবার বৃষ্টি হওয়ায় রাস্তার বিভিন্ন স্থানে পিস উঠে যায় এবং রাস্তা ভেঙে যায়।

ওই ঠিকাদার সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের ম্যানেজ করে কাজের প্রাক্কলন বর্হিভ’তভাবে নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে রাস্তা পাকা করার কাজ করা হয়েছে বলে এলাকাবাসী অভিযোগ।

ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স শাকিল এন্টারপ্রাইজ রাস্তায় ইট,খোয়া, বিটুমিন, সোল্ডারসহ বিভিন্ন নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা পাকা করনের কাজ শেষ হওয়ার একদিন যেতে না যেতেই রাস্তার বিভিন্ন স্থানে পিচ উঠে গিয়ে রাস্তায় ফাটল, দেবে গেছে মাটি। নিম্নমানের রাস্তা পাকা করনের কাজে ঠিকাদার এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের শাস্তির দাবী জানিয়েছেন এলাকাবাসী।গুরুত্বপূর্ণ রাস্তাটি দিয়ে জয়নগর,ধোপাদহ,চৌখা,নয়াপাড়া,মহিষাবাদুরিয়া,ভেবলা,ভাটারা,বাউসী এলাকার বিভিন্ন যানবাহন সহ হাজার হাজার মানুষ যাতায়াত করে ।

এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রোপাইটার রাজু মিয়া সাংবাদিকদের জানান, আমার ঠিকাদারী প্রতিষ্ঠানের নামে আব্দুর রাজ্জাক ও আবুল কালাম রাস্তা পাকা করনের কাজ সমাপ্ত করেছে। আমি কাজটি করি নাই।

জানতে চাইলে সরিষাবাড়ী পৌরসভার কার্য সহকারী মো. শাজাহান জানান, রাস্তা ভাঙ্গন ফাটল দেখা দিলে ঠিকাদার তা মেরামত করে দিবে।

এস আর/জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: