Archives

রাজনীতি

‘শাল্লায় সংখ্যালঘুদের ওপর হামলার মূল পরিকল্পনাকারী বিএনপির’

করোনা নিয়ে রাজনীতি না করে জনগণের পাশে দাঁড়ান, বিএনপিকে কাদের

নিউজ ডেস্ক: সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা একটি দেশি-বিদেশি ষড়যন্ত্র। আর এই হামলার মূল পরিকল্পনাকারী হচ্ছে বিএনপির বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২২ মার্চ) বেলা সাড়ে ১১টায় নওগাঁর পোরশা উপজেলার সরাইগাছি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারকে উৎখাত করতে বিএনপির ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। তারা সরকার পতনের আন্দোলনে ব্যর্থ হয়ে, নির্বাচনে ব্যর্থ হয়ে অন্ধকারের চোরাগলি দিয়ে ক্ষমতায় আসার জন্য দেশি-বিদেশি ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কোন শক্তি এ সরকারকে উৎখাত করতে পারবে না।

দলের শৃঙ্খলা ভঙ্গ করে, সরকারকে প্রশ্নবিদ্ধ করে, সরকারের ভাবমূর্তি বিনষ্ট করে এমন বক্তব্য প্রদান থেকে বিরত থাকতে তিনি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জন্মগ্রহণ করেছিলেন বলেই আমরা আমাদের স্বাধীনতা, আমাদের পৃথক ভূখণ্ড এবং লাল সবুজের পতাকা পেয়েছিলাম। যতদিন বাংলাদেশে থাকবে, যতদিন ঘন সবুজের মাঝে লাল রক্তের বৃত্ত থাকবে, যত দিন চন্দ্র সূর্য উদিত হবে, যতদিন পাখিরা গান গাইবে, যতদিন সমুদ্রের গর্জন থাকবে ততদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাঙালির হৃদয় থেকে কেউ মুছে ফেলতে পারবেন না।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা দলীয় শৃঙ্খলা রক্ষায় অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছেন।

তিনি সুবিধাবাদীদের নিয়ে কমিটি গঠন না করে ত্যাগী নেতাদের নিয়ে দলকে সুসংগঠিত করতে বলেন। তিনি আরও বলেন, আওয়ামী লীগকে বাঁচাতে হলে দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের বাঁচাতে হবে। একটি রাজনৈতিক দলের প্রাণ হচ্ছে কর্মীরা। বসন্তের কোকিলদের কখনো দলে ঠাঁই দেওয়া যাবে না।

এসময় সম্মেলনে বক্তব্য রাখেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, আনোয়ার হোসেন হেলাল ও ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জনসহ স্থানীয় নেতাকর্মীরা।সূত্র: বার্তা২৪.কম

এসএসআর/জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: