Archives

জামালপুরজামালপুর সদর

শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজে চালু হল বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার

শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজে চালু হল বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার

নিজস্ব প্রতিনিধি : জামালপুরের শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে কলেজের তৃতীয় তলার একটি কক্ষে ফিতা কেটে এ কর্ণারের উদ্বোধন করেন জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. রফিকুল ইসলাম।

এ সময় শহীদ জিয়াউর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ এ কে এম তৌফিকুল ইসলাম, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মো. ইকরামুজ্জামান, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার কমিটির আহ্বায়ক ফাহমিদা বেগম,

একই বিভাগের সহকারী অধ্যাপক মো. মাহবুবুর রহমান, আইসিটি বিভাগের প্রভাষক মো. রাফি উদ দৌলা, বিএম শাখার ইংরেজি বিষয়ের প্রভাষক তারিকুল ইসলাম, হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক হারুনুর রশিদসহ কলেজের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অধ্যক্ষ এ কে এম তৌফিকুল ইসলাম জানান, তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ ছড়িয়ে দেয়ার লক্ষ্যেই এই কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের যাত্রা শুরু হল।

এই কর্নারে থাকছে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, বঙ্গবন্ধুর শিক্ষা ও দীর্ঘ রাজনৈতিক জীবন ও পররাষ্ট্রনীতিসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের ৮০টি বই । পর্যায়ক্রমে বইয়ের সংগ্রহ আরো বাড়ানো হবে বলে জানান তিনি।

এস আর  / জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: