Archives

বিশ্ব সংবাদ

লন্ডনে করোনা আক্রান্তের সংখ্যা কমছে

লন্ডনে করোনা আক্রান্তের সংখ্যা কমছে

নিউজ ডেস্ক: ‘আরএসিটি’ (REACT) গবেষণায় দেখা গেছে ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত ইংল্যান্ডে কোভিড-১৯ সংক্রমণ ৬০ শতাংশ কমেছে। তবে বিশেষজ্ঞরা সতর্ক করেছেন যে দক্ষিণ ইয়র্কশায়ার মিডল্যান্ডস এবং উত্তর পশ্চিমের অংশগুলিতে কোভিড-১৯ সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছে।

এদিকে ১১ মার্চ থেকে ৩০ মার্চ ১০ম দফায় গবেষণায় দেখা গেছে, ইংল্যান্ডে ৫০০ জনের মধ্যে গড়ে একজন এই কোভিড-১৯ ভাইরাসটি বহন করেছে এবং গবেষণায় আরও ইঙ্গিত দেওয়া হয়েছে যে, কোভিড-১৯ সংক্রমণ, মৃত্যু এবং হাসপাতালে ভর্তির হ্রাস করতে পারে।

গবেষণা আরও বলা হয়, ৬৫ বছর বা তার চেয়েও বেশি বয়সীদের ভ্যাকসিনের জন্য অগ্রাধিকার দেওয়া হয়েছিল তাদের সংক্রমণ, মৃত্যু এবং হাসপাতালে ভর্তির পরিমাণ তুলনামূলক কম ছিল।

ইম্পেরিয়াল স্কুল অফ পাবলিক হেলথের আরএসিটি প্রোগ্রামের পরিচালক প্রফেসর পল এলিয়েট বলেছেন, ফেব্রুয়ারিতে আমাদের শেষ সমীক্ষার পর থেকে আমরা সংক্রমণ হ্রাস দেখেছি। সংক্রমণ প্রায় ৬০ শতাংশ হ্রাস পেয়েছে। এটি অত্যন্ত আনন্দের সংবাদ। এতে দেখায় যে, আমরা সঠিক পথে রয়েছি।

আর এই গবেষণায় পিসিআর পরীক্ষার সাথে ইংল্যান্ডের পাঁচ ও তার বেশি বয়সী প্রায় ১ লাখ ৪০ হাজারের বেশি স্বেচ্ছাসেবীর ওপর পরীক্ষা করা হয়েছিল। গবেষণায় আরও দেখা গিয়েছে, যারা ঘণবসতিপূর্ণ এলাকায় বাস করে তাদের মাঝে ধনী অঞ্চলের তুলনায় সংক্রমণের হার বেশি ছিল।
সূত্র: বার্তা২৪.কম

এসএসআর/জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: