Archives

জামালপুরনির্বাচিত সংবাদসরিষাবাড়ী

যমুনা সার কারখানার সার ১৯ জেলায় সার সরবরাহ বন্ধ

যমুনা সার কারখানার সার ১৯ জেলায় সার সরবরাহ বন্ধ

আবুল হোসেন,নিজস্ব প্রতিনিধি :  জামালপুরের সরিষাবাড়ীর তারাকান্দিতে অবস্থিত যমুনা সার কারখানার সার ১৯ জেলায় সার সরবরাহ বন্ধ রয়েছে। ২৩ সেপ্টেম্বর থেকে সার কারখানার আমদানি করা পচা-গলা ও জমাট বাধা সার নিতে অনিহা প্রকাশ করে সার সরবরাহ বন্ধ রেখেছে ডিলাররা।

ডিলার ও জেএফসিএল সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যমুনা সার কারখানা থেকে ১৯০০ ডিলারের মাধ্যমে ১৯ জেলায় সার সরবরাহ করে আসছে। কারখানা থেকে ডিলারদের বরাদ্দের প্রতি ট্রাকে ১২ মেক্ট্রিক টন সারের মধ্যে ১০ মেক্ট্রিক টন যমুনা সার কারখানার উৎপাদিত সার এবং ২ মেক্ট্রিক টন আমদানি করা সার সরবরাহ দিয়ে আসছিল। ডিলারগণ আমদানি করা ২ মেক্ট্রিক টন সার পচাগলা ও জমাট বাধা আখ্যায়িত করে ওই সার সরবরাহ নিতে অনিহা প্রকাশ করে ৪দিন ধরে সার সরবরাহ বন্ধ রেখেছে। সার কারখানায়  শনিবার (২৬ সেপ্টেম্বর) পর্যন্ত মোট ৮৫ হাজার মেক্ট্রিক টন সারের মধ্যে আমদানি করা সার ৩৩ হাজার মেক্ট্রিক টন সার মজুদ রয়েছে।

এ ব্যাপারে ড্রাইভার রফিকুল ইসলাম জানান,কারখানা থেকে আমদানি করা সার নিয়ে গেলে ডিলারগন ট্রাক থেকে সার নামাতে দেয় না এবং ভাড়াও দিতে চায় না। এজন্য ডিলারগন আমদানি করা সার না নেয়ায় ৪দিন ধরে সার পরিবহন বন্ধ রয়েছে। আমরা বিপাকে আছি।

সার ডিলার আলী আকবর জানান, জেএফসিএল কর্তৃপক্ষের সাথে দফায় দফায় আমদানি করা পচা-গলা ও জমাট বাধা সার সরবরাহ অনিহা প্রকাশ করার সত্বেও আমাদের ওপর আমদানি করা ২ মে:টন সার চাপিয়ে দিয়েছে।ওই সার কৃষক ক্রয় করতে মোটেও রাজি নয়। তাই আমরা সার কারখানার সার সরবরাহ বন্ধ রেখেছি।

এ ব্যাপারে সার কারখানার ব্যবস্থাপক বাণিজ্যিক ওয়ায়েছুর রহমান জানান, ডিলারগণ আমদানি করা সার নিতে অনিহা প্রকাশ করে ৪ দিন যাবৎ কারখানা থেকে সার সরবরাহ বন্ধ রেখেছে।

এস আর /জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: