মোসাদ্দেক-আফিফ ঝড়ে টাইগারদের দাপুটে জয়

ডেস্ক নিউজ : মিরপুরে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছে বাংলাদেশ। আফিফ ও মোসাদ্দেক ঝড়ে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে সাকিবের দল। ফলে হারানো আত্মবিশ্বাস ফিরে পেয়েছে বাংলাদেশ।

শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) আগে ব্যাট করে ৫ উইকেটে ১৪৪ রান করে জিম্বাবুয়ে। জবাবে ব্যাট করতে নেমে ২ বল হাতে রেখে জয় তুলে নেয় টাইগাররা। বৃষ্টির কারণে ম্যাচ ১৮ ওভারে নামিয়ে আনা হয়।

১৪৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। স্কোর বোর্ডে ২৯ রান যোগ করতেই লিটন দাস (১৯), সৌম্য সরকার (৪), সাকিব আল হাসান (১) ও মুশফিকুর রহিম (০) সাজঘরে ফেরত যান।
দলের বিপদ আরও বাড়ে মাহমুদউল্লাহ রিয়াদ (১৪) ও সাব্বির রহমানের (১৫) বিদায়ের পর। ৬০ রানে নেই ৬ উইকেট। তবে সপ্তম উইকেটে দলকে জয়ের পথে নিয়ে আসেন আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন।

দুজনের মারমুখি ব্যাটিংয়ে ১০০ রানে গণ্ডি পার করে টাইগাররা। এখানেই থেমে থাকেননি তারা। আফিফ টি-টোয়েন্টিতে প্রথম অর্ধশতক তুলে নেন ২৪ বলে। দলকে জয়ের বন্দরে পৌঁছানোর কাজ সহজ করে দেন আফিফ-মোসাদ্দেক। ২৬ বলে ৫২ রান করে ইনিংসের শেষ ওভারে আউট হন আফিফ। ১৭.৪ ওভারে ১৪৮ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। মোসাদ্দেক ৩০ রানে অপরাজিত থাকেন।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ দু’টি করে উইকেট নেন কাইল জারভিস, টেন্ডাই চাতারা ও নেভিল মাতজিভা। এছাড়া একটি উইকেট নেন বার্ল।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় জিম্বাবুয়ে। ইনিংসের দ্বিতীয় আর নিজের প্রথম ওভারে প্রথম বলেই অভিজ্ঞ ব্রেন্ডন টেলরকে ফেরত পাঠান তাইজুল ইসলাম। বাংলাদেশের প্রথম আর টি-টোয়েন্টিতে ১৫তম বোলার হিসেবে অভিষেকের প্রথম বলেই উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান তিনি।
দ্বিতীয় উইকেটে ক্রেইগ অরভিনকে সঙ্গে নিয়ে ৪৩ রান যোগ করেন হ্যামিল্টন মাসাকাদজা। দলীয় ৫১ রানে আরভিন মোস্তাফিজের বলে মোসাদ্দেকের হাতে ধরা পড়েন। এরপর ২৬ বলে ৩৪ রান করা মাসাকাদজার উইকেট তুলে নেন মোহাম্মদ সাইফউদ্দিন।

দলীয় ৫৬ রানে শন উইলিয়ামস ২ রান করে মোসাদ্দেকের শিকারে পরিণত হন। টিমিসেন মারুমা রান আউটের শিকার হলে ৬৩ রানে ৫ উইকেট হারায় জিম্বাবুয়ে।

ষষ্ঠ উইকেটে অবশ্য সেই চাপ ভালো ভাবেই সামাল দেন রাইয়ান বার্ল ও টিনোটেনডা মুতুমবুডজি। বার্লের মারমুখি ব্যাটিংয়ে ১৮ ওভারে ৫ উইকেটে ১৪৪ রান করে জিম্বাবুয়ে। সাকিবের এক ওভারেই ৩০ রান তুলে নেন তিনি। ৩২ বলে ৫৭ রান করে অপরাজিত ছিলেন বার্ল।

বাংলাদেশের তাইজুল, সাইফউদ্দিন, মোস্তাফিজ ও মোসাদ্দেক একটি করে উইকেট নেন। ৫২ রানের একটি দায়িত্বশীল ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন আফিফ হোসেন।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৯

সূত্র-বাংলানিউজ২৪

এই বিভাগের আরো খবর

জামালপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ ১৭র ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : জামালপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনুর্ধ ১৭র বালক/বালিকা পর্যায়ের ফাইনাল ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ জুন) দুপুর ২:৩০ জেলা ক্রীড়া সংস্থা...

বাহাদুরাবাদে ক্রিকেট টুর্নামেন্টের রাত্রিকালীন ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় বাহাদুরাবাদে শর্ট পিচ ক্রিকেট লীগ (বিএসপিএল) এর রাত্রিকালীন ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ঈদের প্রথম দিন রাতে ঐতিহ্যবাহী বাহাদুরাবাদ...

টেস্ট দলে নতুন মুখ শরিফুল

নিউজ ডেস্ক: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লাল বলের দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন তরুণ...

জনপ্রিয় সংবাদ

জিপিএ ৫ এর সনদপত্র পেলেন সাংবাদিকের মেয়ে রিজু

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিক রফিকুল ইসলামের মেয়ে হৃদিকা আক্তার রিজু প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষার জিপিএ ৫ এর সনদপত্র পেয়েছেন। মঙ্গলবার (১৫ জুন) সকালে জামালপুরের...

বঙ্গবন্ধুকে নিয়ে কাব্যগ্রন্থ ‘মুজিব আমার মনের মানুষ’ বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

মেহেদী হাসান, নিজস্ব প্রতিবেদক :  বঙ্গবন্ধুকে নিয়ে মানুষের আগ্রহ যতই দিন যাচ্ছে ততই বাড়ছে। গল্প, উপন্যাস, কবিতা, গবেষণায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান...

বকশীগঞ্জে পাট চাষিদের নিয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত

রকিবুল হাসান, বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে পাট অধিপ্তরের বাস্তবায়নাধীন ' উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ ' প্রকল্পের আওতায়...

আগামী ২৫ জুন ইসলামপুর প্রেসক্লাবের নির্বাচন

নিজস্ব প্রতিবেদক : জামালপুরের ইসলামপুর প্রেসক্লাবের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। বুধবার (৯ জুন) দুপুরে প্রেসক্লাবের নিজস্ব প্যাডে এক বিজ্ঞপ্তিতে মাধ্যমে এ তথ্য জানা...