Archives

জামালপুরসরিষাবাড়ী

মানবিক শহর বিনির্মাণ করাই আমার দর্শন –মেয়র প্রার্থী সোহেল 

আবুল হোসেন, নিজস্ব প্রতিনিধি : গরীব ধনী সকলের জন্য মানবিক এক সরিষাবাড়ী শহর বিনির্মাণই আমার দর্শন প্রতিটি শহর নিমার্ণের পেছনে একটি দর্শন থাকে বা থাকা জরুরি, যার ওপর ভিত্তি করে গড়ে ওঠে নাগরিক সংস্কৃতি, মূল্যবোধ, মানবিকতা, জীবনাচরণ, উন্নয়ন পরিকল্পনা ও শহরটি ভবিষ্যৎ । গত প্রায় ৩০ বছরে সরিষাবাড়ী শহরকে গড়ে তোলার ক্ষেত্রে এ দিকটায় খুব বেশী দৃষ্টি দেয়া হয়নি। আর এই ত্রুটি নিয়েই প্রতিদিন বড় হচ্ছে এই শহর। গণসংযোগ কালে সরিষাবাড়ি  পৌর মেয়র পদপ্রার্থী এম. মন্জুরুল মোর্শেদ তরফদার সোহেল এসব কথা বলেছেন ।

জামালপুরের সরিষাবাড়ীতে আসন্ন পৌর- নির্বাচনে আওয়াশী লীগের মনোনয়ন প্রত্যাশী তৃণমূলের জনপ্রিয় নেতা সরিষাবাড়ী পৌর- আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধার সন্তান এম. মন্জুরুল মোর্শেদ তরফদার সোহেল গতকাল মঙ্গলবার দিনব্যাপী পৌর শহরের থানামোড়, শিমলাবাজার, আরামনগর বাজার, সরিষাবাড়ী রেলস্টেশন এলাকায় শিমলা বাজার আমতলা আলতা হল চত্বর বাস ¯ট্যান্ড ও বিভিন্ন এলাকায় লিফলেট বিতরন ও গণ সংযোগ করেছেন।

গণসংযোগে আওয়ামী লীগের নেতাকর্মী ও অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন শ্রেণি পেশার সর্বস্তরের মানুষ এবং স্বতঃস্ফূর্ত ভাবে উপস্থিত ছিলেন।

লিফলেট বিতরণ ও গণ সংযোগের সময় পৌর- আওয়ামী লীগের সহ-সভাপতি এম. মন্জুরুল মোর্শেদ তরফদার সোহেল বক্তব্যে বলেন,গরীব ধনী সকলের জন্য মানবিক এক সরিষাবাড়ী শহর বিনির্মাণই আমার দর্শন প্রতিটি শহর নিমার্ণের পেছনে একটি দর্শন থাকে বা থাকা জরুরি; যার ওপর ভিত্তি করে গড়ে ওঠে নাগরিক সংস্কৃতি, মূল্যবোধ, মানবিকতা, জীবনাচরণ, উন্নয়ন পরিকল্পনা ও শহরটির ভবিষ্যৎ ।

গত প্রায় ৩০ বছরে সরিষাবাড়ী শহরকে গড়ে তোলার ক্ষেত্রে এ দিকটায় খুব বেশী দৃষ্টি দেয়া হয়নি। আর এই ত্রুটি নিয়েই প্রতিদিন বড় হচ্ছে এই শহর। বাংলাদেশ আওয়ামী লীগ যদি আমাকে মনোনীত করে, জনগণ যদি আমাকে নির্বাচিত করে, তবে প্রথমেই সরিষাবাড়ী শহরকে দার্শনিক ভিত্তির উপর দাঁড় করানোর প্রয়াস নেবো। যেখানে নাগরিক মর্যাদা প্রতিষ্ঠিত হবে সবকিছুর উপরে। মানুষের অধিকার থাকবে সুরক্ষিত।

জামালপুরে ২৬ লক্ষ মানুষের অভিভাবক গণমানুষের নেতা তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান (এমপি’র) হাতকে শক্তিশালী করার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তৃণমূলের দিকে তাকিয়ে আমাকে মনোনয়ন দিবে বলে আমি আশা রাখি।

এস আর / জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: