বঙ্গবন্ধুকে নিয়ে কাব্যগ্রন্থ ‘মুজিব আমার মনের মানুষ’ বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

মেহেদী হাসান, নিজস্ব প্রতিবেদক :  বঙ্গবন্ধুকে নিয়ে মানুষের আগ্রহ যতই দিন যাচ্ছে ততই বাড়ছে। গল্প, উপন্যাস, কবিতা, গবেষণায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উঠে আসছেন নানামাত্রায়। এর পাশাপাশি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নিয়েও গবেষণামূলক বই প্রকাশিত হচ্ছে।

তবে এবার বঙ্গবন্ধুকে নিয়ে কবিতার বই আকারে প্রকাশিত হয়েছে একনিষ্ঠ তৃণমূল আওয়ামী লীগ কর্মী মোঃ আবুল মনসুরের লেখা ‘মুজিব আমার মনের মানুষ’।

আজ রবিবার (১৩ জুন) সকালে জামালপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু এর আয়োজনে এ প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

প্রকাশনা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি।

এসময় উপস্থিত ছিলেন, জামালপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সালেহ শফি গেন্দা,৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হক, জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল ইসলাম নিহাদ,জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম দুখু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি বিএম রাজন, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান অমিত প্রমূখ।

জাগতিক প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে । বইটিতে স্থান পেয়েছে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কে নিয়ে মোট ১৯ টি কবিতা।

বইটিতে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি’র প্রতি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে উৎসর্গকৃত’মুজিব আমার মনের মানুষ’ কাব্যগ্রন্থের লেখক মোঃ আবুল মনসুর জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসতেন। আর এই ভালোবাসার প্রতিদান বাঙালি কোনদিনও দিতে পারবে না। আমার এই বইটির প্রত্যেকটি কবিতা হিমালয় সমান ভালোবাসার প্রতিদান দিতে পারবে না কিন্তু হয়তো ভালোবাসার বদলে ভালোবাসা দিতে পারে।

উল্লেখ্য, কবি মোঃ আবুল মনসুর ১৯৫৭ সালের ২৪মে জামালপুরের মেলান্দহের ফুলকোচা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম শেখ পরিবারে জন্মগ্রহণ করেন ।

তিনি ১৯৭৫ সাল পরবর্তী সময় থেকে আওয়ামী লীগের একজন একনিষ্ঠ কর্মী হিসেবে অদ্যাবধি কাজ করছেন। পালন করছেন রাজনৈতিক, সামাজিক, ধর্মীয় ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে।

লেখক মো: আবুল মনসুর প্রগতিশীল সংস্কৃতিচর্চায় নিজেকে সর্বদা উজ্জীবিত রেখেছেন। তাঁর নাটকের সংখ্যা দুইটি। মুক্তিযুদ্ধভিত্তিক নাটক’ বীর সন্তান’ও ১৯৭৪ সালের দুর্ভিক্ষ অবলম্বনে ‘ক্ষুধার জ্বালায় মৃত্যু ‘ ।এছাড়াও বঙ্গবন্ধুকে নিয়ে গানের এলবাম’ মুজিব আমার মনের মানুষ’ নামে প্রকাশ পেয়েছিল। এবার লেখকের প্রথম কাব্যগ্রন্থ ‘মুজিব আমার মনের মানুষ’।

এস আর  / জামালপুর লাইভ

এই বিভাগের আরো খবর

রোববার থেকে খুলছে রপ্তানিমুখী শিল্প–কারখানা

ডেস্ক নিউজ : আগামী ১ আগস্ট (রোববার) থেকে গার্মেন্টসসহ রপ্তানিমুখী শিল্প–কারখানা চলমান কঠোরতম বিধিনিষেধের আওতার বাইরে থাকবে। আজ শুক্রবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের উপ–সচিব মো. রেজাউল...

বকশীগঞ্জে পিকনিক স্পটে প্রেমিকাকে গণধর্ষণ আটক ৫

নিজস্ব প্রতিবেদক : জামালপুরের বকশীগঞ্জ উপজেলার লাউচাপড়া পিকনিক স্পটের পাশের পাহাড়ে সপ্তম শ্রেণির এক স্কুলছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ছাত্রীর কথিত প্রেমিক...

আশ্রয়ন প্রকল্প বিশ্বের দোরগোড়ায় এক নজিরবিহীন উদ্যোগ—তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী

আবুল হোসেন,নিজস্ব প্রতিবেদক : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, 'মুজিব শত বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন প্রকল্প বিশ্বের দোরগোডায়...

জনপ্রিয় সংবাদ

ইসলামপুরে শিক্ষার্থীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

হাফিজ লিটন,নিজস্ব প্রতিবেদক : জামালপুরের ইসলামপুরে সরকারি নেকজাহান পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এস এম হারিছুল বারি (আলিফ) নামে এক শিক্ষার্থীকে কুপিয়ে গুরুতর...

জামালপুরে লকডাউনে ১১৯ টি মামলায় ১ লাখ টাকার উপরে জরিমানা

নিজস্ব প্রতিবেদক : জামালপুরে লকডাউনের ৬ষ্ঠ দিনে কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে অপ্রয়োজনে বাইরে বের হওয়া, স্বাস্থ্যবিধি না মানা ও দোকানপাট খুলে বেচাকেনা করায়  ১৪...

মৃত্যু ২০ হাজার ছাড়াল, শনাক্তে রেকর্ড

ডেস্ক নিউজ : দেশে ক্রমেই দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে ২৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায়...

রোববার থেকে খুলছে রপ্তানিমুখী শিল্প–কারখানা

ডেস্ক নিউজ : আগামী ১ আগস্ট (রোববার) থেকে গার্মেন্টসসহ রপ্তানিমুখী শিল্প–কারখানা চলমান কঠোরতম বিধিনিষেধের আওতার বাইরে থাকবে। আজ শুক্রবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগের উপ–সচিব মো. রেজাউল...