Archives

জামালপুরবকশীগঞ্জ

বকশীগঞ্জে সংখ্যালঘু পরিবারের জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ

জামালপুর সংবাদদাতা : জামালপুরের বকশীগঞ্জে সংখ্যালঘু এক পরিবারের জমি দখলে নিয়ে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনায় সংখ্যালঘু পরিবারের পক্ষ থেকে ভোক্তভোগীর ছোট ভাই পল্টন কুমার সাহা বাদী হয়ে বকশীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে বকশীগঞ্জের মালিবাগ মোড় এলাকার আনন্দ মোহন সাহার মালিকানাধীন জমি দখল করার এ ঘটনা ঘটে।

জমির মালিক আনন্দ মোহন সাহার ছোট ভাই পল্টন কুমার সাহা জানান, তার বড় ভাই বকশীগঞ্জের চরকাউরিয়া মৌজাস্থিত মালিবাগ মোড় এলাকায় দীর্ঘ ৪০ বছর আগে ক্রয়সূত্রে সোয়া ২৬ শতাংশ জমির মালিক হয়ে শান্তিপূর্ণভাবে ভোগ দখলে রয়েছেন। দীর্ঘদিন ধরে চরকাউরিয়া সীমারপাড় এলাকার মৃত আবর উদ্দিনের ছেলে ফেরদৌস মিয়া (৫২) এবং তার ছোট ভাই ইদ্রিস মিয়া (৫০) এর সাথে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। সম্প্রতি তার বড় ভাই আনন্দ মোহন সাহা চিকিৎসাজনিত কারণে ঢাকায় থাকার সুযোগে বিবাদীরা তাদের জমিতে রাতের আধারে ছাপড়া ঘর তোলে জমি দখলে নিয়ে নেয়। পরের দিন শুক্রবার সকালে ওই জমিতে ঘর দেখতে পেয়ে কেন ঘর উঠিয়েছে এর কারণ জানতে চাইলে তারা উত্তেজিত হয়ে দা, লাঠি নিয়ে আক্রমণ করে। এসময় কোন রকমে প্রাণে বেঁচে যান তারা। পরে এ ঘটনায় রাতে ফেরদৌস ও তার ছোট ভাই ইদ্রিস সহ অজ্ঞাতনামা ১০/১৫জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

তিনি আরো জানান, থানায় অভিযোগ করার পর থেকে বাড়িতে ঢুকতে পারছেন না। বিবাদীদের হুমকিতে তারা পালিয়ে বেড়াচ্ছেন এবং নিরাপত্তাহীনতায় ভোগছেন বলেও জানান তারা।

এব্যাপারে বকশীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোন্তাজ জানান, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এস আর  / জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: