Archives

জামালপুরবকশীগঞ্জ

বকশীগঞ্জে লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ

বকশীগঞ্জে লকডাউনের বিরুদ্ধে ব্যবসায়ীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে লক ডাউন বিরোধী বিক্ষোভ ও সমাবেশ করেছেন ব্যবসায়ীরা। মঙ্গলবার ( ৬ এপ্রিল) দুপুরে বকশীগঞ্জ শহরে এ কর্মসূচি পালন করেন ব্যবসায়ীরা। বিক্ষোভ কর্মসূচিতে প্রায় এক হাজার ব্যবসায়ী ও দোকান কর্মচারী অংশগ্রহণ করেন। এ ঘটনায় জরুরী সভা ডেকেছে বকশীগঞ্জ উপজেলা প্রশাসন।

এ সময় বিক্ষোভ কারীরা ‘লকডাউন মানি না মানবো না’ বলে স্লোগান দিতে থাকেন। বিক্ষোভ মিছিল শেষে মধ্য বাজার সড়ক অবরোধ করেন ব্যবসায়ীরা। ঘন্টা ব্যাপি অবরোধ শেষে ব্যবসায়ীরা পূর্বের মত দোকান পাট খোলার ঘোষণা দেন।

দোকান ব্যবসায়ী নবিন মিয়া বলেন, ‘ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হলে তাদের এবং এর সঙ্গে জড়িতদের চরম দুর্ভোগে পড়তে হবে। তাই ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জোড়দাবি জানাচ্ছি।’

উপজেলা শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হামিদ জানান, ‘আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণ রয়েছে। প্রশাসনের সাথে আলোচনার মাধ্যমে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা দোকান পাট ও ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য বলা হয়েছে।’

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা ব্যবসায়ীদের লকডাউন বিরোধী মিছিল সম্পর্কে জানান, ‘সরকারের দেওয়া নির্দেশনা অবশ্যই ফলো করতে হবে। এর বাইরে যাওয়ার সুযোগ নেই। তবুও ব্যবসায়ীদের সাথে আলোচনা করা হবে’।

এস আর /জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: