Archives

জামালপুরবকশীগঞ্জ

বকশীগঞ্জে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ,পরিদর্শন ও মূল্যায়ন পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বকশীগঞ্জে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ,পরিদর্শন ও মূল্যায়ন পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রকিবুল হাসান ,বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি : বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ এর আওতায় উপজেলা পর্যায়ে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ,পরিদর্শন ও মূল্যায়ন (ডিএমআইই) পদ্ধতি বিষয়ক প্রশিক্ষণ মঙ্গলবার দিনব্যাপি অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে এবং ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউএনডিপির আর্থিক ও কারিগরি সহযোগিতায় মাদারীপুর লিগ্যাল এইড অ্যাসোসিয়েশনের বাস্তবায়নে উপজেলা সম্মেলনকক্ষে ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষণ কার্যক্রমে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ও বক্তব্য বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) স্নিগ্ধা দাস, ইউএনডিপির জেলা ফ্যাসিলিটেটর মালিক শামীম আখতার, প্রকল্পের জেলা সমন্বয়কারী আবু হেনা মোস্তফা, উপজেলা সমন্বয়কারী রুবিনা বেগম,বগারচর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু , নিলক্ষিয়া ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার ,

সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু, ইউপি সচিব শরিয়তুজ্জামান, ইউপি সচিব বজলুল করিম, ইউপি সচিব এসএম আমিন, গ্রাম আদালত সহকারী সুমন মিয়া ও শামীম মিয়া, নরুন্নবী , সুলতানা , শিশির মিয়া প্রমুখ।  প্রশিক্ষণে ৭ টি ইউনিয়নের চেয়ারম্যান,সচিব, বিভিন্ন ইউনিয়নের গ্রাম আদালত সহকারী বৃন্দ অংশগ্রহণ করেন।

গ্রাম আদালতের মাধ্যমে গ্রামে বিরোধ নিস্পত্তি গ্রমেই করা, ছোট-খাটো ফৌজদারী ও দেওয়ানী বিরোধ স্থানীয়ভাবে মীমাংসার জন্য বলা হয়। গ্রাম আদালতে যেতে স্থানীয় জনসাধারণকে উদ্বুদ্ধ করার জন্য জনপ্রতিনিধিদের উপর জোর তাগিদ দেওয়া হয়।

মাত্র ১০ টাকায় ফৌজদারী মামলা ও ২০ টাকায় দেওয়ানী মামলার মাধ্যমে এসব বিরোধ নিস্পত্তি করতে পারবে গ্রাম আদালত।

এস আর /জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: