Archives

জামালপুরবকশীগঞ্জ

বকশীগঞ্জে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্নাসিক সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জে এসডিজি অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্নাসিক সভা অনুষ্ঠিত

রকিবুল হাসান বিদ্রোহী, বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে “গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ” প্রকল্পের আওতায় টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে জেলা নেটওয়ার্কের ষান্নাসিক সভা শনিবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে অক্সফ্যাম ও সিপিডির যৌথ অংশীদারিত্বে এবং উন্নয়ন সংঘের উদ্যোগে বকশীগঞ্জ উপজেলা পরিষদ সভাকক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা।

এসডিজি জেলা নেটওয়ার্কের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আফসার আলীর সভাপতিত্বে সভায় এ সময় বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাজেদুল ইসলাম , উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সুলতান মাহমুদ, উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জ্যোৎস্না আক্তার, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম, ইইউ সিএসও প্রকল্পের কমিউনিটি মবিলাইজার জিএম ফাতিউল হাফিজ , জেলা নেটওয়ার্কের সহসভাপতি শাহীনা বেগম, জেলা নেটওয়ার্কের সদস্য সাহাজ উদ্দিন মাস্টার, আশরাফ আলী, মোফাজ্জল হক আলম , শাহ সুলতান , রুস্তম আলী ও আকতার আলী প্রমুখ।

এসডিজির স্থানীয়করণে এসডিজি বিভিন্ন অভিষ্ট বাস্তবায়ন, বাল্য বিবাহ নিয়ে কাজ করা, নতুন নতুন ইস্যু নিয়ে গণশুনানী করা, প্রশাসনের সাথে সুসম্পর্ক বজায় রেখে কমিউনিটির সুযোগ সুবিধা আদায় করা , বিগত বছরে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা ঘাট সংস্কার নিয়ে জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় করা, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে থানা পুলিশের সাথে মতবিনিময় করা ।

নেটওয়ার্ককে আরো শক্তিশালী করা । নেটওয়ার্কের মাধ্যমে সরকারি দপ্তরের পরিষেবা সমূহ কমিউনিটির মধ্যে পাইয়ে দেওয়া, কৃষির সমৃদ্ধির জন্য কৃষি প্রণোদনার বীজ সময়মত কৃষককে পৌছে দেয়া হয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

এস আর /জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: