Archives

শিক্ষা

প্রাথমিকের সব শিক্ষক ৭ দিনের মধ্যেই টিকা পাবেন

প্রাথমিকের সব শিক্ষক ৭ দিনের মধ্যেই টিকা পাবেন

ডেস্ক নিউজ: আগামী এক সপ্তাহের মধ্যে দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষককে করোনা ভাইরাসের টিকা দেওয়ার কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

তিনি বলেছেন, শিক্ষকদের জন্য এরই মধ্যে প্রধানমন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন, আমরা যেকোনো সময় আজ মঙ্গলবার থেকে সাতদিনের মধ্যে টিকা নেওয়া শেষ করবো। আমি নিজেও নিয়েছি, আমাদের সচিবালয়ের সবাই নিয়েছে। কোনো রকম পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বাংলাদেশ সচিবালয় ক্লিনিকে করোনা ভাইরাসের টিকা নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ প্রায় চার লাখ শিক্ষক-কর্মকর্তা রয়েছেন। প্রধানমন্ত্রী সোমবার (৮ ফেব্রুয়ারি) এবং এর আগেও আমাকে ফোন করে বলেছেন তোমার সব শিক্ষককে টিকা দিয়ে নাও, যেহেতু আমরা যেকোনো সময় স্কুল খুলে দেব। যাতে আমার কোনো শিক্ষক টিকার আওতার বাইরে না থাকেন।

তিনি বলেন, ‘আমি অনুরোধ করব আমার শিক্ষকদের, আমার মন্ত্রণালয়ের আওতায় যারা আছেন, ৪০ বছরের ঊর্ধ্বে যারা পড়বেন, তাদের টিকা নেয়ার জন্য অনুরোধ করব।

এ সময় শিক্ষকদের যথাসময়ে টিকা নিয়ে স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসতে এবং সবাইকে মাস্ক ব্যবহারের আহ্বান জানান প্রতিমন্ত্রী।

টিকার নেয়ার পর প্রতিক্রিয়ায় প্রতিমন্ত্রী বলেন, আমার কাছে খুব স্বাভাবিক মনে হলো। আমরা অন্যান্য যে ইনজেকশন নেই, তার চেয়ে আমার কাছে অনেক আরামদায়ক মনে হয়েছে।

সূত্র: বার্তা২৪.কম

এসএসআর /জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: