Archives

খেলাধুলা

প্রধানমন্ত্রীর ঘোষণায় পর্দা উঠল বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের

প্রধানমন্ত্রীর ঘোষণায় পর্দা উঠল বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের

নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গণভবন থেকে ভার্চুয়ালি গেমসের উদ্বোধন ঘোষণা করেন তিনি।

প্রধান অতিথি বক্তৃতায় করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

ক্রীড়াবিদদের শপথবাক্য পাঠ করান দেশসেরা আরচ্যার রোমান সানা এবং বিচারকদের শপথবাক্য পাঠ করান সাবেক জুডো তারকা কামরুনন্নাহার হিরু।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর তারকা গলফার সিদ্দিকুর রহমান ও দক্ষিণ এশিয়ান গেমসে সোনা জেতা সাঁতারু মাহফুজা খাতুন শীলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মূল মশাল প্রজ্জ্বলন করেন।

শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। বক্তব্য রাখেন বিওএ সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

অ্যাথলিটদের করবে মুখরিত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের পর্দায় ফুটিয়ে তোলা হয় দেশের ক্রীড়াঙ্গনের সাফল্য গাঁথার অডিও ভিজ্যুয়াল। মাসকট পায়রার মাঠ প্রদক্ষিণ, বঙ্গবন্ধু ও বাংলাদেশকে নিয়ে প্রদর্শনী, স্টেজ শো, লেজার শো, শিবলী সাদিক ও শামীম আরা নিপার নৃত্য, সাবিনা ইয়াসমিনের দেশাত্মবোধক গান, রেজওয়ানা চৌধুরী বন্যার সঙ্গীতের মূর্ছনা এবং সবশেষে আতশবাজির প্রদর্শনীর মধ্য দিয়ে পর্দা নামে উদ্বোধনী অনুষ্ঠানের।

এবারের আসরে ৩১ ডিসিপ্লিনে ১ হাজার ২৭১টি পদকের জন্য লড়াই করবেন পাঁচ হাজার ৩শ ক্রীড়াবিদ। প্রতিযোগিতা হবে ২৯টি ভেন্যুতে। আসরটির পর্দা নামবে ১০ এপ্রিল।

গত বছর হওয়ার কথা ছিল আসরটি। কিন্তু করোনার কারণে পিছিয়ে এ বছর চলে আসে প্রতিযোগিতাটি।

এর আগের বসেছিল ২০১৩ সালে। ৮ বছর বিরতি দিয়ে বৃহস্পতিবার, ১ এপ্রিল জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে পর্দা উঠল দেশের সব চেয়ে বড় ক্রীড়া আসরের।

হঠাৎ করেই দেশে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে চলেছে। সেজন্য ভেন্যুগুলোতে অ্যাথলেট, কোচ, কর্মকর্তা ও দর্শকদের জন্য সুরক্ষা বলয়ের ব্যবস্থা থাকবে। রাখা হবে কোভিড-১৯ পরীক্ষা, বিশেষ সেনিটাইজেশন ও থার্মাল স্ক্যানিংয়ের ব্যবস্থা। সূত্র: বার্তা২৪.কম

এসএসআর/জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: