Archives

খেলাধুলা

টি-টোয়েন্টিতেও হার দিয়ে শুরু টাইগারদের

টি-টোয়েন্টিতেও হার দিয়ে শুরু টাইগারদের

নিউজ ডেস্ক: জয় ধরা দেয়নি ওয়ানডে সিরিজে। হোয়াইটওয়াশের অস্বস্তিকর স্বাদ হজম করেই মাঠে নেমেছিল টাইগাররা। লক্ষ্য ছিল নিউজিল্যান্ডের মাটি অধরা জয়কে ছিনিয়ে নেওয়ার। কিন্তু নাহ! এবারের মিশনও ব্যর্থ। ছন্নছাড়া ব্যাটিংয়ের পসরা সাজিয়ে হার মানতে হলো ৬৬ রানের বড় ব্যবধানে।

লকি ফার্গুসনরা শুরু থেকে চেপে ধরেন মাহমুদউল্লাহ রিয়াদদের। পরে ঘূর্ণি জাদুতে ইশ সোধি টাইগার ব্যাটসম্যানদের যেভাবে বশ মানাতে থাকেন। তাতে দলীয় স্কোর ১০০ পেরোয় কিনা সেটা নিয়েই দেখা দিয়ে ছিল সংশয়।

টানা দুই বলে ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসানকে ফিরিয়ে হ্যাটট্রিকের সুযোগ পেয়ে ছিলেন সোধি। কিন্তু কিউই এ লেগ স্পিনার সুযোগটা কাজে লাগাতে না পারায় বড় বাঁচা বেঁচে যায় বাংলাদেশ। শঙ্কা উড়িয়ে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রানের সম্মানজনক স্কোর দাঁড় করায় লাল-সবুজের প্রতিনিধিরা।

বিপর্যয়কর এলোমেলো ব্যাটিংয়ের মাঝে দ্যুতি ছড়ান কেবল আফিফ হোসেন। ব্যক্তিগত সর্বোচ্চ ৪৫ রান তুলে লকি ফার্গুসনের বলে বোল্ড হয়ে ফেরেন তরুণ এ অলরাউন্ডার। তাকে সঙ্গ দিয়ে ৩৪ রানে অপরাজিত থেকে যান মোহাম্মদ সাইফুদ্দিন। তার আগে ওপেনার মোহাম্মদ নাঈম সাজঘরের পথ ধরেন ২৭ রান নিয়ে। আর মাহমুদউল্লাহ দলীয় স্কোরে যোগ করেন ১১ রান। বাকি ব্যাটসম্যানদের কেউ দুই অঙ্কের ঘরও স্পর্শ করতে পারেননি।

তার আগে হ্যামিল্টনের সেডন পার্কে টস জিতে ডেভন কনওয়ে ও উইল ইয়াং’র দাপুটে ব্যাটিংয়ে প্রথম টি-টোয়েন্টিতে ৩ উইকেট হারিয়ে কিউইরা ২১০ রানের বড় পুঁজি গড়ে। পুঁজিটা বড় হলেও শুরুতে বিপদেই পড়ে গিয়েছিল নিউজিল্যান্ড। শূন্য রানে অভিষিক্ত ফিন অ্যালেনকে ফিরিয়ে দেন আরেক অভিষিক্ত লেগ-স্পিনার নাসুম আহমেদ। দলীয় স্কোর তখন ১ রান মাত্র। পরে মার্টিন গাপটিলকেও (৩৫) ফেরান নাসুম।

তবে শুরুর ধাক্কা সামলে উঠে হার না মানা ৯২* রানের চমৎকার এক ইনিংস খেলেন ডেভন কনওয়ে। ওয়ানডাউনে নেমে মাত্র ৮ রানের জন্য মিস করেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম শতক। তার ৫২ বলের দুরন্ত ইনিংসে ছিল ১১ চার ও ৩ ছক্কা।

ব্যাট হাতে ফিন ব্যর্থ হলেও অভিষেকে আলো ছড়িয়েছেন উইল ইয়াং। দাপুটে ব্যাটিংয়ে পেয়েছেন হাফ-সেঞ্চুরি। তার ৫৩ রানের ইনিংসে ছিল ২টি চার ও চারটি ছক্কা।

এ জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ২১০/৩, ২০ ওভার (ডেভন ৯২*, ইয়াং ৫৩, গাপটিল ৩৫, ফিলিপস ২৪; নাসুম ২/৩০ ও মেহেদি ১/৩৭)।

বাংলাদেশ: ১৪৪/৮, ২০ ওভার (আফিফ ৪৫, সাইফউদ্দিন ৩৪, নাঈম ২৭, মাহমুদউল্লাহ ১১; সোধি ৪/২৮ ও ফার্গুসন ২/২৫)।

ফল: নিউজিল্যান্ড ৬৬ রানে জয়ী।

সিরিজ: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে এখন নিউজিল্যান্ড।

ম্যাচসেরা: ডেভন কনওয়ে।

সূত্র: বার্তা২৪.কম

এসএসআর/জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: