Archives

জামালপুরজামালপুর সদর

জামালপুরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

জামালপুরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

মেহেদী হাসান,নিজস্ব প্রতিনিধি : ‘মুজিববর্ষের অঙ্গীকার,পুলিশ হবে জনতার’ এই স্লোগানকে সামনে রেখে জামালপুর জেলা পুলিশ এর আয়োজনে জামালপুরে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার ( ১৭ অক্টোবর) সকালে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সামনে এই বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।

সদর থানার (ওসি তদন্ত) মুহাম্মদ মহব্বত কবীর এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক,জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ,জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব ফারুক আহাম্মেদ চৌধুরী,সিভিল সার্জন ডা প্রণয় কান্তি দাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল হোসেন,

জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি,সহকারী পুলিশ সুপার সীমা রাণী সরকার,সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম, জেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি আলহাজ্ব সৈয়দ আতিকুর রহমান ছানা, এডভোকেট আমান উল্লাহ আকাশ, শহর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মাসুম রেজা রহিম,সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন লিটা, সাংবাদিক ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম প্রমূখ।

বক্তারা বলেন, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে পুলিশ।

সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করেন। প্রতি‌টি সমা‌বেশ স্ব-স্ব বি‌টের ফেসবুক পেইজে সরাস‌রি সম্প্রচার করা হ‌য়। সারা জেলায় মোট ৯১ টি স্থানে ও সদর উপজেলা মোট ২২ টি স্থানে এই বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক,রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, মানবাধিকার কর্মী, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এস আর /জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: