Archives

জামালপুরজামালপুর সদর

জামালপুরে আর্থ-সামাজিক উন্নয়ন প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ

জামালপুরে আর্থ-সামাজিক উন্নয়ন প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ

নিজস্ব প্রতিনিধি : জামালপুরে ৫০দিন ব্যাপি হিজড়া, বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় আর্থ-সামাজিক প্রশিক্ষণ-২০২০ইং এর সমাপনী ও সনদপত্র বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯অক্টোবর) দুপুরে চালাপাড়া সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের হলরুমে জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে আর্থ-সামাজিক প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রাজু আহমেদের সভাপতিত্বে ও জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক আবু ইলিয়াস মল্লিকের সঞ্চালনায়

আর্থ-সামাজিক প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক (উপসচিব) তাহমিনা আক্তার, জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমিন প্রমুখ।

প্রশিক্ষণার্থীদের মধ্যে সিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার সভাপতি ও জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফা ইয়াসমিন ময়ূরী, হিজড়া তারা ও বেদে অনগ্রসর জনগোষ্ঠীর সিপা রাণী বিচিত্রা সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

এছাড়াও জামালপুর সহ-সমাজসেবা কার্যালয়ের অফিসার মির্জা নিঝুম আরা, জামালপুর সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের অফিসার শাহাদাৎ হোসেন, জামালপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ পূর্ণবাসন কেন্দ্রের ডেপুটি প্রজেক্ট অফিসার শুভংকর রায় সহ অন্যান্যে অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন সমাজের অবহেলিত হিজড়া,বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন করে গড়ে তুলতে সমাজসেবা কার্যালয় যে অগ্রণী ভুমিকা পালন করেছেন তাদের আমার সাধুবাদ জানাই।

তারা আরো বলেন এ প্রশিক্ষণের মাধ্যমে সমাজের অনেক বেকার ছেলে মেয়েরা তাদের নিজের কর্মসংস্থান সৃষ্টি করতে পারবে ইনশাআল্লাহ। এই প্রশিক্ষণ নিয়ে যেন কেউ বসে না থাকে সেই আহবান জানান।

এস আর /আলমগীর/ জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: