Archives

জামালপুরজামালপুর সদর

জাতীয় শ্রমিক লীগ জামালপুর পৌর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় শ্রমিক লীগ জামালপুর পৌর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : জাতীয় শ্রমিক লীগ জামালপুর পৌর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে শহরের বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় চত্বরে ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করেন পৌর শ্রমিক লীগ।

জাতীয় শ্রমিক লীগ জামালপুর পৌর শাখার আহবায়ক মোজাম্মেল হকের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মাহবুব আনাম বাবলার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি।

উদ্বোধকের বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ জামালপুর জেলা শাখার সভাপতি মসিউর রহমান বাবু। প্রধান বক্তার বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল চিশতী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ্যাড. মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ চৌধুরী, জামালপুর সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন সিআইপি, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব আওলাদ হোসেন খসরু, পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মাসুম রেজা রহিম, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ প্রমুখ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক আশরাফ হোসেন তরফদার, এ্যাড. আমান উল্লাহ আকাশ, আলহাজ্ব মির্জা সাখাওয়াতুল আলম মনি, জিএসএম মিজানুর রহমান। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, সাংগঠনিক সম্পাদক আবম জাফর ইকবাল জাফু, আব্দুল্লাহ আল আমিন চাঁন, আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু, দপ্তর সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান আকন্দ বাবু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কৃষিবিদ মোখলেছুর রহমান, প্রচার সম্পাদক দেবব্রত নাগ মধু, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জহুরুল ইসলাম, সদস্য মঞ্জুরুল ইসলাম লানজু, নারায়ন চন্দ্র পাল রানা,

সারোয়ার হোসেন শান্ত, শাহরিয়ার উজ্জ্বল, জেলা কৃষক লীগের সভাপতি মোখলেছুর রহমান জিন্নাহ, সাধারণ সম্পাদক হুরমুজ আলী হিরো, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, সাধারণ সম্পাদক ফারহান আহমেদ, জেলা যুব মহিলা লীগের সভাপতি ফারহানা সুমা, সাধারণ সম্পাদক নাজনিন আক্তার রুমি, পৌর যুব মহিলা লীগের সভাপতি সায়মা হামজা সিমি, জেলা আওয়ামী লীগসহ জাতীয় শ্রমিক লীগ জামালপুর জেলা শাখা ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

২য় অধিবেশনে জাতীয় শ্রমিক লীগ জামালপুর পৌর শাখার সভাপতি হিসেবে মোজাম্মেল হক এবং মাহবুব আনাম বাবলাকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

সম্মেলনে বক্তারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ এশিয়ার একটি সর্ববৃহত্ত রাজনৈতিক সংগঠন। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনে যাদের দায়িত্ব দেওয়া হবে তাদের কে অবশ্যয় চাঁদা বাজ, মাদক, জমি দখলদার, সন্ত্রাস মুক্ত হতে হবে। তাদেরকে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের নিবেদিত প্রাণ, কিন ইমেইজের নেতা হতে হবে। তা নাহলে কাউকে দলের দায়িত্ব দেওয়া হবে না। দলের সকল পর্যায়ে সংগঠনে সকল সদস্যকে সাংগঠনিক হতে হবে। জাতির জনক ও তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার আদর্শের সৈনিক হতে হবে। তাহলেই কেবল তারা কাছে দলের বিভিন্ন গুরুত্ব পূর্ণ দায়িত্বে প্রদান করা হবে।

বক্তারা আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। অনেক উন্নয়নশীল দেশ আজ বাংলাদেশকে ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুকরণ অনুসরণ করে যাচ্ছে। আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বদরবারে উন্নয়ন শীল দেশে গুলোর রোল মডেল হয়েছে।

শেখ হাসিনার উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে এবং বাংলাদেশের মানুষের জীবনমান উন্নত করতে সরকারের পাশাপাশি আওয়ামী লীগ নেতাকর্মীদের অগ্রণী ভ’মিকা রাখতে হবে। তাই যারা দলের আদর্শে আদর্শিত ও দীর্ঘদিনের রাজনৈতিক আন্দোলন সংগ্রামের সহযোগী কেবল তাদেরকেই দলের পদ পদবীতে জায়গা করে দেওয়া হবে। কারণ আওয়ামী লীগ হলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সংগঠন।

এস আর /জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: