Archives

খেলাধুলা

গণ্ডারের প্রতি রোহিতের ভালোবাসা!

গণ্ডারের প্রতি রোহিতের ভালোবাসা!

নিউজ ডেস্ক: পৃথিবী থেকে বিলুপ্ত হয়ে যাচ্ছে গণ্ডার। বিশেষ করে এক শিং ওয়ালা ভারতীয় গণ্ডার। মানে ‘গ্রেটার ওয়ান-হর্নড রাইনো’। প্রাণীটি বিলুপ্তির হাত থেকে বাঁচাতে সারা দুনিয়ায় নেওয়া হচ্ছে নানা উদ্যোগ। সেই মহান কর্মযজ্ঞে নিজেকে সামিল করেছেন রোহিত শর্মা। আইপিএলের ব্যস্ততার মাঝেই সচেতনতা বাড়াতে ভারতীয় এই হার্ড-হিটার চালাচ্ছেন প্রচারণা।

গণ্ডার রক্ষার জন্য পশুপ্রেমী রোহিত বেছে নিয়েছেন অবাক করা এক পথ। গতকাল শুক্রবার, ৯ এপ্রিল র‌য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে আইপিলের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে রোহিত ব্যাট হাতে মাঠে নামেন বিশেষ এক জোড়া জুতা পরে। সেই জুতা জুড়ে ছিল গণ্ডারের ছবি আঁকা। তাতে লেখা,‘সেভ দ্য রাইনো’ বা ‘গণ্ডার বাঁচান’।

আজ শনিবার, ১০ এপ্রিল দুপুরে নিজের অফিসিয়াল টুইটার পেজে রোহিত লিখেন, ‘কোনো উদ্যোগ নিলে সেটা আমার কাছে বিশেষ কিছু হয়ে যায়। আমি ভালোবেসে যা করি মাঠে গেলেও আমার হৃদয়ের খুব কাছে থাকে সেটা। প্রতিটি পদক্ষেপই গুরুত্বপূর্ণ।’

তার আগের টুইট বার্তায় রোহিত লিখেন, ‘গতকাল আমি যখন মাঠে যাচ্ছিলাম, তখন মনে হয়েছে এটা ম্যাচের চেয়েও বেশি কিছু আমার কাছে। ক্রিকেট খেলা যেমন আমার স্বপ্ন। ঠিক তেমনি পৃথিবীকে বাসযোগ্য করে গড়ে তোলার দায়িত্বও রয়েছে। এজন্য সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে।’

মাঠের লড়াইয়ে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি তারকা ওপেনার রোহিত। ক্যাপ্টেনের ব্যাট থেকে আসে মাত্র ১৯ রান। তার দল মুম্বাইও বিরাট কোহলির ব্যাঙ্গালুরুর কাছে হার মেনেছে ২ উইকেটে। কিন্তু তারপরও এই মহৎ কাজে সবার মন জয় করেছেন রোহিত।
সূত্র: বার্তা২৪.কম

এসএসআর/জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: