Archives

বিশ্ব সংবাদ

খাসোগি হত্যা সালমানকে ফোন করতে পারেন বাইডেন!

খাসোগি হত্যা সালমানকে ফোন করতে পারেন বাইডেন!

নিউজ ডেস্ক: সাংবাদিক জামাল খাসোগির হত্যার গোয়েন্দা প্রতিবেদন প্রকাশের আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সৌদি আরবের বাদশাহ সালমানকে ফোন করতে পারেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (২৪ ফেব্রুয়ারি) এই ফোনালাপ হওয়ার সম্ভাবনা রয়েছে।

সূত্রের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, নির্ধারিত সময়ে ফোনকলটি যদি হয়, তবে তা হবে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের সঙ্গে সৌদির বাদশাহ সালমানের প্রথম ফোনালাপ।

অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা থাকলেও খাসোগির মামলার বিষয়টি অগ্রাধিকার পাবে।

খাসোগি হত্যার প্রতিবেদনটি তৈরি করেছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইন্টেলিজেন্সের পরিচালকের দফতর। প্রতিবেদনটি বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) প্রকাশ করা হতে পারে।

সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার নির্দেশদাতা হিসেবে মোহাম্মদ বিন সালমানকে সন্দেহ করা হয়। হত্যার পর পশ্চিমা গোয়েন্দা সংস্থার মূল্যায়নেও এই বিষয়টি উঠে আসে। সৌদির যুবরাজ এই হত্যায় তার সরাসরি সম্পৃক্ততার কথা অস্বীকার করে আসছেন। তবে সৌদির শাসক হিসেবে তিনি এই হত্যার দায় এড়াতে পারেন না বলে স্বীকার করেন।

২০১৮ সালের অক্টোবরে তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে নির্মমভাবে খুন হন সাংবাদিক জামাল খাসোগি। তিনি সৌদির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কট্টর সমালোচক ছিলেন। সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার নির্দেশদাতা হিসেবে মোহাম্মদ বিন সালমানকে সন্দেহ করা হয়। হত্যার পর পশ্চিমা গোয়েন্দা সংস্থার মূল্যায়নেও এই বিষয়টি উঠে আসে। সৌদির যুবরাজ এই হত্যায় তার সরাসরি সম্পৃক্ততার কথা অস্বীকার করে আসছেন। তবে সৌদির শাসক হিসেবে তিনি এই হত্যার দায় এড়াতে পারেন না বলে স্বীকার করেন।

এসএসআর/জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: