Archives

বিনোদন

কেটে গেলো তিনটি বছর…

কেটে গেলো তিনটি বছর...

নিউজ ডেস্ক: দেখতে দেখতে কেটে গেলো তিনটি বছর। আজকের দিনেই কোটি ভক্তকে কাঁদিয়ে আচমকা পৃথিবী ছেড়ে চলে গিয়েছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবী।

২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ের একটি হোটেলের বাথটবে দুর্ঘটনাবশত ডুবে মৃত্যু হয় শ্রীদেবীর। আজ প্রয়াত এই অভিনেত্রীর তৃতীয় মৃত্যুবার্ষিকী।

মায়ের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে তার লেখা একটি চিঠির ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন জানভি কাপুর। যেখানে লেখা রয়েছে- ‘আই লাভ ইউ আমার লাব্বু, তুমি এই পৃথিবীর সবচেয়ে সেরা সন্তান।’

ছবির ক্যাপশনে শ্রীদেবী কন্যা ও বলিউড অভিনেত্রী জানভি লিখেছেন, ‘মিস ইউ মা।’

প্রতিবছর শ্রীদেবীর চেন্নাইয়ের বাড়িতেই তার মৃত্যুবার্ষিকীর আচার পালন করে পরিবার। এ বছরও তার ব্যাতিক্রম হয়নি। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) শ্রীদেবীর স্মরণে চেন্নাইয়ের সেই বাড়িতে পূজা করেছেন জানভি কাপুর ও তার বোন খুশি কাপুর।

১৯৬৩ সালের ১৩ আগস্ট তামিলনাড়ুতে জন্ম নেওয়া শ্রীদেবীর আসল নাম শ্রী আম্মা ইয়াংগার আয়য়াপন। তিনি একাধারে তামিল, তেলেগু, মালায়ালাম, কান্নাডা ও হিন্দি ছবিতে অভিনয় করেছেন।

শিশুশিল্পী হিসেবে রুপালি পর্দায় পথচলা শুরু শ্রদেবীর। চমৎকার অভিনয় আর অসামান্য নৃত্য পারঙ্গমতায় খুব দ্রুত জয় করে নেন কোটি ভক্তের হৃদয়। ২০১৩ সালে চলচ্চিত্রে অবদানের জন্য ভারতের চতুর্থ সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান পদ্মশ্রী পেয়েছেন তিনি।

চাঁদনী, লামহে, মিস্টার ইন্ডিয়া, নাগিনসহ ৯০ দশকের একের পর এক সুপারহিট চলচ্চিত্রে অভিনয় করেছেন শ্রীদেবী। অভিনয় থেকে অবসর নিয়েছিলেন ১৯৯৬ সালে।

১৫ বছর পর বিরতি দিয়ে সাড়া জাগানো চলচ্চিত্র ‘ইংলিশ ভিংলিশ’ নিয়ে ফিরে আসেন শ্রীদেবী। এটিই ছিলো তার অভিনীত শেষ ছবি।

এসএসআর/জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: