Archives

বিনোদন

কলকাতার উৎসবে পুরস্কৃত স্বাগতার ‘দাহ’

কলকাতার উৎসবে পুরস্কৃত স্বাগতার ‘দাহ’

নিউজ ডেস্ক: কলকাতা ইন্টারন্যাশনাল কাল্ট ফিল্ম ফেস্টিভ্যালের অ্যাওয়ার্ড জিতে নিয়েছে নির্মাতা আলম আনোয়ারের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দাহ’।

এর আগে ইতালির সেফালো ফিল্ম ফেস্টিভ্যালে “দাহ” (ফেস্টিভাল ডেল সিনেমা সেফালো) নির্বাচিত হয়েছে।

একটি বস্তির রিক্সাচালকের বউ রাবেয়াকে নিয়ে গড়ে উঠে ‘দাহ’ চলচ্চিত্রটির গল্প। হঠাৎ কোনো এক নিশুতি রাতে বস্তিবাসী রাবেয়াকে বস্তি থেকে বের হয়ে যেতে বলে! বাড়ীর সামনে স্বামী আজিম মিয়ার লাশ! রাবেয়া কাঁদছে! এই কান্না কার জন্য! আজিম মিয়ার না পাশের ঘরের জসিম মিয়ার জন্য, তা কোনদিনই বস্তিবাসী জানবে না। রাবেয়া নিজেকেই বলে- আহা! রাবেয়া!!!

এতে রাবেয়া চরিত্রে অভিনয় করেন জিনাত শানু স্বাগতা, আজিম মিয়ার চরিত্রে খায়রুল আলম টিপু, অন্যান্য চরিত্রে অভিনয় করেন- উমায়ের, হাসিমুন।

‘দাহ’ সম্পর্কে অভিনেতা খায়রুল আলম টিপু বলেন, ”পুরস্কার পাওয়া না পাওয়ার চেয়ে বড় বিষয় হলো গল্প এবং মেকিং হচ্ছে এই সিনেমার প্রাণ। ভালোবাসা রইলো।”

‘দাহ’ চলচ্চিত্রটি রচনা করেছেন কামরুজ্জামান বাবু। উইংস প্রোডাকশনের ব্যানারে নির্মিত চলচ্চিত্রটির চিত্রনাট্য ও পরিচালনা করেন আলম আনোয়ার।

এ প্রসঙ্গে নির্মাতা আলম আনোয়ার জানান, ”যে কোনো স্বীকৃতি বা পুরস্কার মানুষকে আনন্দ দেয় এবং কাজের উৎসাহ যোগায়। তেমনি এটি আমার জন্য অনেক আনন্দের। এই প্রথম দেশের বাইরে থেকে আমার কাজ অ্যাওয়ার্ড পাচ্ছে। ‘দাহ’ টিমের সংশ্লিষ্ট সবাইকে অনেক কৃতজ্ঞতা জানাই।”

নির্মাতা আরও জানান, ”অচিরেই দাহ চলচ্চিত্রটি অনলাইন প্ল্যাটফর্ম লাইভ টেকনোলোজিতে অনএয়ার হবে।”
সূত্র: বার্তা২৪.কম

এসএসআর/জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: