Archives

জাতীয়

উন্নয়নশীল দেশে উত্তরণের মাহেন্দ্রক্ষণকে উদযাপন করবে পুলিশ : আইজিপি

উন্নয়নশীল দেশে উত্তরণের মাহেন্দ্রক্ষণকে উদযাপন করবে পুলিশ : আইজিপি

নিউজ ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের মৃত্যু সংক্রান্ত মাদক মামলায় চার্জশিট পেশ করা হয়েছে। মাদক আইন বিষয়ক আদালতে শুক্রবার (০৫ মার্চ) চার্জশিট জমা করেছে মাদক নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি)।

সেখানে রিয়া চক্রবর্তী-সহ আরও ৩৩ জনের নাম রয়েছে। সেই সঙ্গে ২০০ জন সাক্ষীর বয়ান লেখা হয়েছে।

১২ হাজারেরও বেশি সংখ্যক পৃষ্ঠার চার্জশিট ফাইল করা হয়েছে। ২০২০ সালের ১৪ জুন সুশান্তের বান্দ্রার ফ্ল্যাটে তার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তার পর থেকে তোলপাড় শুরু হয়ে যায় ভারতজুড়ে। প্রাথমিকভাবে মুম্বাই পুলিশ সে বিষয়ে তদন্ত শুরু করলেও পরে ৩টি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে সুশান্তের মৃত্যু সংক্রান্ত অনুসন্ধানের দায়ভার তুলে দেওয়া হয়।

গত আগস্ট মাস থেকে মাদক সংক্রান্ত মামলা শুরু করে এনসিবি। এর জের ধরেই একাধিক বলিউড তারকা এনসিবির নজরে চলে আসেন। দীপিকা পাড়ুকোন, সারা আলী খান, রাকুল প্রীত সিং, শ্রদ্ধা কাপুর, অর্জুন রামপালেরও বয়ান রেকর্ড করা হয়। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তি জাতির জন্য এক মাহেন্দ্রক্ষণ ও দুর্দান্ত অর্জন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ও উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের মাহেন্দ্রক্ষণকে উদযাপন করবে বাংলাদেশ পুলিশ।
এ উপলক্ষে আজ রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় পুলিশ প্রধান এ সব কথা জানান।

বেনজীর আহমেদ বলেন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের এ অর্জন আগামী ৭ মার্চ সারাদেশে উদযাপন করবে পুলিশ।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর ভিশন, দুরদর্শিতা ও দুঃসাহসিক নেতৃত্ব এবং ১৮ কোটি মানুষের ৩৬ কোটি পরিশ্রমী হাত সম্মিলিতভাবে এই অর্জনকে সম্ভব করেছে।
গত ২৬ ফেব্রুয়ারি (শুক্রবার) বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশের ঘোষণা দেয় জাতিসংঘের কমিটি ফর ডেভেলপমেন্ট পলিসি (ইউএন সিডিপি)। এটা আমাদের জন্য একটা মাহেন্দ্রক্ষণ এবং ঐতিহাসিক অর্জন। বিগত ৫০ বছরে পৃথিবীর মাত্র ৫ টি দেশ এটা অর্জন করতে পেরেছে।

স্বাধীনতার ৫০ বছর পুর্তি এবং জাতির পিতার জন্মশতবার্ষিকীতে বাংলাদেশের এ অর্জন এক ঐতিহাসিক মাইলফলক বলে উল্লেখ করেন আইজিপি।

বাংলাদেশের এ ঐতিহাসিক অর্জনকে দেশবাসীর সঙ্গে সম্মিলিতভাবে উদযাপন করতে আগামী ৭ মার্চ বিকাল ৩টায় পুলিশের সকল থানায় একযোগে আনন্দ আয়োজনের ঘোষণা দেওয়া হয়।
আইজিপি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষণে যে অমোঘ বার্তা নিয়ে এসেছিল সে বার্তায় আমরা মুক্ত ও স্বাধীন দেশের নাগরিক। আমাদের নিজস্ব পতাকা আছে, মানচিত্র আছে। প্রিয় মাতৃভূমি আমাদের স্বাধীন। ৭ মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক ওয়ার্ল্ড হেরিটেজ ডকুমেন্ট (বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য) হিসেবে স্বীকৃতি পেয়েছে। যেটি জাতি হিসেবে আমাদের জন্য অনন্য অর্জন’।
সূত্র: বাসস

এসএসআর/জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: