Archives

ইসলামপুরজামালপুর

ইসলামপুরে বালু তোলায় দায়ে দেড় লাখ টাকা জরিমানা

ইসলামপুরে বালু তোলায় দায়ে দেড় লাখ টাকা জরিমানা

সাহিদুর রহমান : জামালপুরের ইসলামপুরে বলগ্রেড মেশিন দিয়ে বালু উত্তোলন করার দায়ে একজনকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার ( ২৪ এপ্রিল) সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত উপজেলার কুলকান্দি পাইলিং ঘাট হতে মুরাদাবাদ, শশারিবাড়ী ঘাট পর্যন্ত যমুনা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার কুলকান্দি পাইলিং ঘাট হতে মুরাদাবাদ, শশারিবাড়ী ঘাট এলাকায় দীর্ঘদিন থেকে এক শ্রেণীর বালু দস্যুরা বলগ্রেড মেশিন দিয়ে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল।

এমন গোপন সংবাদের ভিত্তিতে সকাল থেকে বিকাল পর্যন্ত ওই এলাকায় অভিযান চালিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর অধীনে সংশ্লিষ্ট ধারায় আসলাম হোসেন নামে এক ব্যাক্তিকে ১ লাখ ৫০ হাজার টাকা জমিমানা করা হয়।

এসময় একটি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনরত অবস্থায় পাওয়া যাওয়ায় মেশিনটিকে পুড়িয়ে বিনষ্ট করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম জানান, যেখানেই অবৈধভাবে বালু উত্তোলন করা হবে সেখানেই এসব কার্যক্রম অব্যাহত থাকবে।

এস আর /জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: