Archives

ইসলামপুরউন্নয়নে জামালপুরজামালপুরনির্বাচিত সংবাদ

ইসলামপুরে নগদ টাকা পাবেন ৬৫ হাজার ৫৬৬ দুস্থ পরিবার

ইসলামপুরে নগদ টাকা পাবেন ৬৫ হাজার ৫৬৬ দুস্থ পরিবার

সাহিদুর রহমান :  জামালপুরের ইসলামপুরে দরিদ্র ও দুস্থ পরিবারের মধ্যে ২ কোটি ৯৮ লাখ ৪হাজার ৭০০ টাকা নগদ বিতরণ করা হবে। পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে কেন্দ্র করে এ টাকা বরাদ্দ দিয়েছে সরকার।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বরাদ্দকৃত অর্থ থেকে রমজান উপলে জনপ্রতি ৫০০ টাকা ও ঈদের জন্য পরিবার প্রতি পাবে ৪৫০ টাকা করে। এ উপজেলার ১২টি ইউনিয়নের ৬৫ হাজার ৫৬৬টি দরিদ্র পরিবার সরকারি এ নগদ অর্থ সহায়তা পাচ্ছেন।

উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্রে জানা গেছে, রমজান উপলে ইসলামপুর উপজেলার ১২টি ইউনিয়নের ৩০ লাখ টাকা বিতরণ করা হবে। এেেত্র প্রতিটি ইউনিয়নের দরিদ্র ও দুস্থ পরিবারের সাহায্যার্থে ২ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আর এসব ইউনিয়নের দরিদ্র ও দুস্থ ব্যক্তিদের তালিকা করে পরিবার বা জনপ্রতি নগদ ৫০০ টাকা করে বিতরণ করা হবে।

এছাড়াও পবিত্র ঈদুল ফিতর উপলে উপজেলার ১২টি ইউনিয়নের নগদ অর্থ সহায়তার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ২কোটি ৬৮ লাখ ৪ হাজার ৭০০ টাকা। এসব এলাকায় দুস্থ ও দারিদ্র পরিবারের তালিকায় থাকা ব্যক্তিরা জনপ্রতি ৪৫০ টাকা করে অর্থ সহায়তা পাবেন।

এরমধ্যে উপজেলার কুলকান্দি ইউনিয়নে ১৮ লাখ টাকা, বেলগাছা ইউনিয়নে ২২ লাখ ১৭ হাজার১৫০ টাকা, চিনাডুলী ইউনিয়নে ২৪ লাখ ২৯ হাজার৫৫০ টাকা, সাপধরী ইউনিয়নে ১৭ লাখ ৬১ হাজার ৭৫০ টাকা, নোয়ারপাড়া ইউনিয়নে ২৬ লাখ ৬০ হাজার ৪০০ টাকা, সদর ইউনিয়নে ২১ লাখ ১৫ হাজার টাকা, পার্থশী ইউনিয়নে ২৪ লাখ ৭৭ হাজার ৭০০ টাকা, পলবান্ধা ইউনিয়নে ১৮ লাখ ৪৫ হাজার টাকা, গোয়ালেরচর ইউনিয়নে ২৩ লাখ ৮৩ হাজার ৬৫০ টাকা,গাইবান্ধা ইউনিয়নে ২৭ লাখ ৯৬ হাজার ৭৫০ টাকা, চরপুটিমারী ইউনিয়নে ২৩ লাখ ৩৭ হাজার ৭৫০ টাকা ও চরগোয়ালীনি ইউনিয়নে ১৯ লাখ ৮০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

উপজেলা ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, ইউপির চেয়ারম্যানদের বলা হয়েছে উপকারভোগীদের তালিকা দেওয়ার জন্য। তালিকা পেলেই চেকের মাধ্যমে বরাদ্দকৃত টাকা দেওয়া হবে।

এস আর /জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: