Archives

ইসলামপুরজামালপুর

ইসলামপুরে অপসাংবাদিকতা রোধে কর্মরত সাংবাদিকদের মতবিনিময় সভা

ইসলামপুরে অপসাংবাদিকতা রোধে কর্মরত সাংবাদিকদের মতবিনিময় সভা

নিজস্ব প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর উপজেলার কর্মরত সাংবাদিকরা অপসাংবাদিকতা রোধে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৭ অক্টোবর) বিকালে উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অপ-সাংবাদিকতা রোধে করণীয়, মহামারি বৈশ্বিক ভাইরাস করোনার আক্রান্ত থেকে স্বাস্থ্যবিধি পালনীয় বিষয়ে নানা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি ও ইসলাপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুল হক বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ইনকিলাবের ইসলামপুর প্রতিনিধি ফিরোজ খান লোহানী।

প্রায় ছয় ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মতবিনিময় সভায় কলামিস্ট এম. কে. দোলন বিশ্বাসের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ডেইলি বাংলাদেশ.কম এর স্থানীয় প্রতিনিধি আব্দুস সামাদ, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি ও জামালপুর চিত্র.কম এর প্রকাশক ওসমান হারুনী, ভোরের কাগজের মোরাদুজ্জামান মোরাদ,

যুগান্তর প্রতিনিধি রহিমা সুলতানা মুকুল, ইত্তেফাকের এম শফিকুল ইসলাম ফারুক, যায়যায়দিনের হাফিজ লিটন,আমাদের সময় ও জামালপুর লাইভ.কম এর প্রকাশক ও সম্পাদক সাহিদুর রহমান, দিনকালের শহিদুল ইসলাম কাজল, দৈনিক গণমুক্তির ফারুক আল আজাদ বকুল, আমার সংবাদের রোকনুজ্জামান সবুজ, আজকালের খবরের লিয়াকত হোসাইন লায়ন, আমার সময়ের আব্দুল্লাহ আল লোমান প্রমুখ।

সভায় অপ-সাংবাদিকতা রোধে নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। এক্ষেত্রে আগামীতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় গণমাধ্যম নীতিমালা যথাযথ পালনের ওপর জোর দেয়া হয়। সেই সঙ্গে কর্মরত সাংবাদিকরা যাতে একটি মাত্র প্লাটফর্মে থাকা যায়, সেবিষয়ে নাতিদীর্ঘ আলোচনা করাসহ সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ধর্ষণের ঘটনার তীব্র নিন্দা জানান বক্তৃতারা।

এছাড়াও চলমান বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের আক্রমণ থেকে স্বাস্থ অধিদপ্তরের জারিকৃত স্বাস্থ্যবিধি মেনে চলা নিয়েও আলোচনা হয় সভায়।

উল্লেখ্য, সম্প্রতি ইসলামপুরে বেশ কয়েকজন সিনিয়র সাংবাদিকদের নিয়ে ফেইসবুকসহ বিভিন্নভাবে কুরুচি মন্তব্য করাকে কেন্দ্র করেই মূলত ওই মতবিনিময় সভার অনুষ্ঠিত হয়েছে।

এস আর /জামালপুর লাইভ

বার্তা সম্পাদক
%d bloggers like this: